এই মুহূর্তে জেলা

হুগলিতে এসে মতুয়া ভোটকেই টার্গেট রাজ্যের বিরোধী দলনেতার।

হুগলি, ২২ মার্চ:- হুগলি লোকসভায় বিজেপির ভোট প্রচারে এসে মতুয়া ভোটকেই টার্গেট করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। হুগলি লোকসভায় প্রায় তিন লক্ষ মতুয়া সম্প্রদায়ের ভোটার আছেন। সেই ভোটকে কাজে লাগানোর জন্যই বারবার তার মুখে নাগরিকত্ব আইন প্রসঙ্গ উঠে এসেছে। শুক্রবার বলাগর বারুজীবি ফুটবল মাঠে বিজেপির প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের সমর্থনে বিশাল জনসভা করা হয়। সেখানেই নাগরিকত্ব জন্য একটি ফর্ম হাতে তুলে দেখান শুভেন্দু।এনেক্সা 3 ফর্ম দেখিয়ে বলেন, এটা ফিলাপ করলেই হবে কিছু লাগবে না। তৃণমূল ভুল বোঝাচ্ছে মানুষকে। কোন কাগজ লাগবে না। শুভেন্দু অধিকারীর দাবি করেন “মমতা বন্দ্যোপাধ্যায় মুসলিমদের ভয় দেখাচ্ছেন। এই ফরম ফিলাপ করে একজনেরও যদি নাগরিকত্ব যায় তিনি পদত্যাগ করবেন বলে জানিয়ে দেন। মুখ্যমন্ত্রী কে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি পদত্যাগ করবেন তো। লোকসভা প্রচারে এসে বিজেপির মঞ্চ থেকেই শুভেন্দু বলেন, “কোন কাগজ লাগবে না। ফর্মের একটি কলামে রয়েছে সামাজিক সংস্থার অর্থাৎ উদাহরণ দিয়ে বলেন মন্দিরের পুরোহিতের কাছ থেকে একটি সার্টিফিকেট দিলেই আর কিচ্ছু লাগবে না ।তাহলেই আপনি নাগরিকত্ব পেয়ে যাবেন। আমরা সব করে দেব।

তাহলে আপনাকে প্রমাণ করতে হবে না আপনি বাংলাদেশী। চাকরির ক্ষেত্রে বা বিদেশে যাওয়ার সময় ভিসা লাগার জন্য নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলা হয় সেটা সমাধানের জন্যই প্রধানমন্ত্রীর এই নাগরিকত্ব আইন প্রণয়ন করা হয়েছে। সম্পূর্ণ অপমানের হাত থেকে বাঁচানোর জন্যই এই লড়াই।পি আর ঠাকুরের নেতৃত্বে 1945 সাল থেকে যে লড়াই চলছে। মতুয়া সম্প্রদায়ের হরিচাঁদ ঠাকুর গুরুচাঁদ ঠাকুরের আদর্শ নিয়েই বিশেষ করে মতুয়া, নমঃশূদ্র ও রাজবংশী সমাজ পরবর্তীকালে বাঙালি হিন্দুরা লড়াই করেছিলেন। তার যে আইন কার্যকর করার মধ্যে দিয়ে নরেন্দ্র মোদী জি, আমাদের স্বপ্ন পূরণ করেছেন। আমরা আর শরণার্থী হয়ে থাকব না। তাই মোদীজি কে না ছাড়ার বার্তা দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। বলাগড় বারুজীবি ফুটবল মাঠে শুভেন্দু অধিকারীর নির্বাচনী জনসভা।

হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের সমর্থনে সভায় উপস্থিত হুগলি জেলা বিজেপি নেতৃত্ব। সিপিএম ভোট কাটার জন্য দাঁড়িয়েছে সিপিএম আমাদের ভোট কেটে চোর তৃণমূলকে সমর্থন করে সিপিএমকে ভোট দিয়ে একটা ভোটও নষ্ট করবেন না মানুষের কাছে আর্জি শুভেন্দু অধিকারীর আপনি কি চান যে আমাদের দেশ ইউগ্রিন হয়ে যাক আফগানিস্তান হয়ে যাক আমাদের আমাদের জঙ্গিরা আক্রমণ করে শক্তিশালী পুরোহিতের শুয়েই আপনারা নাগরিকত্ব পাবে সাধারণ মানুষ বলাগরের মধ্য থেকেই কথা বলেন শুভেন্দু অধিকারী। বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন বব্যাপারী কোথায়, বলাগরে মাটি আর বালি নিয়ে গন্ডগোল ।কোথায় তাপস পোদ্দার। গঙ্গার পাড় মাননীয় কেডি, আপনি একটু কম লাগাও লাফান শাহাজাহানের পর আপনারা তালিকায় এখন আছেন লাফালাফি একটু কম করুন এসব জিনিস বরদাস্ত করবো না। আমরা বৌদিজির সৈনিক না খানা খানে দুঙ্গা।