এই মুহূর্তে কলকাতা

মানুষকে রেহাই দিতে কৃষি বিপণন দপ্তর অ্যাপ নির্ভর হোম ডেলিভারির উদ্যোগ নিলো।

কলকাতা, ১১ সেপ্টেম্বর:- নিত্য প্রয়োজনীয় বিভিন্ন জিনিসের দাম বৃদ্ধির প্রেক্ষিতে সাধারণ মানুষকে কিছুটা রেহাই দিতে রাজ্যের কৃষি বিপনন দপ্তর সুলভে ওই সমস্ত জিনিসের অ্যাপ নির্ভর হোম ডেলিভারি চালু করার উদ্যোগ নিয়েছে। অ্যাপ নির্ভর ব্যবস্থাপনায় খাঁটি সরষের তেল, মধু- ঘি, শাকসবজি, চাল-ডাল এমনকী মশলাপাতিও হোম ডেলিভারির মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দেয়া হবে বলে দপ্তরের মন্ত্রী বিপ্লব মিত্র জানিয়েছেন। তিনি বলেন জিনিসপত্র বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য কোন অতিরিক্ত পয়সাও দিতে হবে না।

একইসঙ্গে ন্যায্য দামে দৈনন্দিন প্রয়োজনের জিনিসের যোগান দিতে বিভিন্ন জেলায় সুফল বাংলা স্টলের সংখ্যা বাড়ানো হচ্ছে বলে তিনি জানান।কৃষি বিপনন দপ্তর এর নিজস্ব জায়গা কিংবা জনবহুল এলাকায় ওই স্টল খোলার জন্য জমি দেখতে বলা হয়েছে। এটিকে ডিপার্টমেন্টাল স্টোরের মতো করে তৈরি করা হবে। বর্তমানে রাজ্যের ৩২১ টি সুফল বাংলা স্টল রয়েছে। এর ৯০ শতাংশই রয়েছে কলকাতা এবং কলকাতার আশপাশের জেলাগুলোতে।
একই সঙ্গে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, শিলিগুড়িতে একটি করে সুফল বাংলা স্টল রয়েছে। কিন্তু তা সমস্ত এলাকার মানুষকে পরিষেবা দিতে পারে না। শিলিগুড়িতে অন্তত আরও দুটি, এ ছাড়া অন্যান্য জেলাতেও কয়েকটি স্টল চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে মন্ত্রী জানান।