এই মুহূর্তে খেলাধুলা

উল্টো দিকে শচীন-সৌরভ-রাহুল! অবাক হয়ে দেখছিলাম বললেন তামিম।

স্পোর্টস ডেস্ক, ৬ জুন:- ২০০৭ বিশ্বকাপের গ্রুপ পর্যায়েই বিদায় নিতে হয়েছিল রাহুল দ্রাবিড়ের ভারতকে। যা ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে এখনও যন্ত্রণার মুহূর্ত। সেই ছিটকে যাওয়ার নেপথ্যে ছিল প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হার। যা আবার পদ্মাপারের ক্রিকেটপ্রেমীদের কাছে হয়ে উঠেছিল স্মরণীয় কীর্তি।

এক ক্রিকেট ওয়েবসাইটের ভিডিয়োকাস্টে বাংলাদেশের সেই দলের অন্যতম সদস্য তামিম ইকবাল মুখ খুলেছেন সেই ম্যাচ নিয়ে। সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে আলাপচারিতায় বাঁহাতি ওপেনার বলেছেন, “২০০৭ বিশ্বকাপে যখন ভারতের বিরুদ্ধে খেলছিলাম, তখন সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখতেই ব্যস্ত হয়ে পড়েছিলাম। আমি শুধু ওদের দেখে যাচ্ছিলাম। এই কিংবদন্তিদের উপস্থিতিতে খেলছি বলে খুব খুশি ছিলাম !!

ক্রিকেটজীবনে যাঁদের নায়কের সম্মান দিতেন, তাঁদের বিরুদ্ধে খেলার আনন্দে অভিভূত ছিলেন তামিম। তিনি বলেছেন, “হিরোদের বিরুদ্ধে খেলছি বলে দারুণ খুশি ছিলাম। ২০০৭ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে সেই জয় ছিল দুর্দান্ত। ক্রিকেটার থেকে ক্রিকেটপ্রেমী, সবার কাছেই ওটা ছিল দুর্দান্ত জয়। বাংলাদেশ যে কিছু করার ক্ষমতা ধরে, সেই আশা দেখিয়েছিল ওই জয়ই।” বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে সেটাই ছিল বাংলাদেশের প্রথম জয়।