এই মুহূর্তে জেলা

বড়সর প্রতারণা চক্র হুগলির কোন্নগড়ে, অভিযোগ দায়ের প্রতারিতদের।

হুগলি, ১৯ ডিসেম্বর:- বড়সর প্রতারণা চক্র এবার হুগলি জেলার কোন্নগর এ। উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের প্রতারিতদের। গত তিন চার বছর ধরেই এই প্রতারণা চক্র চালাচ্ছেন কোন্নগর পঞ্চানন্তলা এলাকার বাসিন্দা সোমা কর তার স্বামী গৌতম কর ও তার ছেলে কৌশিক কর। কারো কাছ থেকে আর্থিক দারিদ্রতার অজুহাতে আবার কারো কাছ থেকে লোন করিয়ে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে কর দম্পতির বিরুদ্ধে। যদিও পুলিশে অভিযোগ হওয়ার পরেই পলাতক কর পরিবার। বাড়িতে ঝুলছে তালা। অভিযুক্তকে ফোন করা হলে পাওয়া যাচ্ছে ঘোরানো উত্তর। কখনো বলছেন তারা বাড়িতে নেই, আবার কখনো বলছেন এটা ভুল নম্বর।

ইতিমধ্যেই প্রতারিতরা সোমা কর ও গৌতম কর দম্পতির বাড়িতে টাকা ফেরত চাইতে গেলে তাদের দেওয়া হয়েছে হুমকি। অবশেষে উত্তরপাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে প্রতারিতরা। এক প্রতারিত সুভায়ুন চক্রবর্তী বলেন, সোমা কর ও তার স্বামী গৌতম কর ও তার ছেলে কৌশিক কর লোন করিয়ে দেওয়ার নাম করে কয়েক ধাপে প্রায় আট লক্ষ টাকা নিয়েছে। তারপর লোন না পেয়ে টাকা ফেরত চাইলে তাদের মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। তাদের কাছ থেকে যে টাকা নেওয়া হয়েছে তার সমস্ত কাগজপত্র আছে। কিন্তু টাকা কিছুতেই ফেরত না পেয়ে শেষে পুলিশের দ্বারস্থ হয়েছেন। টাকা নেওয়ার ভিডিও ফুটেজ অবধি আছে তাদের কাছে কিন্তু টাকা ফেরত পাওয়া যাচ্ছেনা।

আরেক প্রতারিত লিলি বোস বলেন, ওই কর দম্পতি তাদের বাড়িতে এসে এসে আর্থিক সমস্যার কথা বলে তাদের থেকে পাঁচ লক্ষ টাকা নিয়েছে কিন্তু অনেকদিন হয়ে যাওয়ায় টাকা ফেরত চাইতে গেলে তাকেও হুমকি শুনতে হয়। আরো অনেক মানুষের থেকে এরা প্রতারণা করে টাকা নিয়েছে।এদের বিরুদ্ধে অবিলম্বে ব্যাবস্থা নেওয়া উচিৎ। আর এই প্রতারনার খবর জানাজানি হওয়ার পরেই পলাতক সোমা কর,গৌতম কর ও কৌশিক কর। বাড়িতে ঝুলছে তালা। পুলিশের এক আধিকারিক বলেন, নির্দিষ্ট ধারায় অভিযোগ পেয়েছেন তারা ঘটনার তদন্ত শুরু করেছেন। তবে প্রতারিতরা কবে টাকা ফেরত পাবে সেই আশায় দিন কাটাচ্ছেন অনেক প্রতারিত মানুষ।