এই মুহূর্তে জেলা

রাস্তায় পড়ে ইমারতি দ্রব্য , হচ্ছে যানজট। প্রোমোটার ও তাঁর সহযোগীকে গ্রেফতার করল পুলিশ।

হাওড়া , ১৬ অক্টোবর:- রাতের অন্ধকারে রাস্তায় ফেলে যাওয়া হচ্ছে বালি, স্টোনচিপস সহ ইমারতি দ্রব্য। সকালে এই উপকরণ দিয়েই চলছে প্রোমোটারের কনস্ট্রাকশানের কাজ। রাস্তা আটকে মাল ফেলে রাখায় রোজই যানজটে নাকাল হচ্ছেন সাধারণ মানুষ। এমন অভিযোগ থানায়। খবর পেয়েই দ্রুত পদক্ষেপ নিল হাওড়া সিটি পুলিশ। শুক্রবার সকালে অভিযান চালিয়ে মালিপাঁচঘড়া থানার পুলিশ গ্রেফতার করেছে প্রোমোটার ও তাঁর সহযোগীকে। জানা গেছে, নির্মাণকাজের জন্য রাস্তার উপর বালি ফেলে রাখার অভিযোগ উঠেছিল স্থানীয় এক প্রোমোটারের বিরুদ্ধে। এই কারণে রাস্তায় যানজট হচ্ছিল। এই ব্যাপারে এলাকার মানুষ পুলিশের কাছে অভিযোগও জানিয়েছিলেন।

সেই অভিযোগের ভিত্তিতে শুক্রবার সকালে হাওড়ার মালপাঁচঘড়া থানা এলাকার জে এন মুখার্জি রোডের পঞ্চাননতলার কাছে হানা দেয় পুলিশ। সেখান থেকে গ্রেফতার করা হয় এক প্রোমোটার সহ মোট ২ জনকে। পুলিশ সূত্রে জানা গেছে, ধৃতদের নাম দুলাল ধাড়া এবং বিশ্বনাথ রায়। দুলাল এলাকায় প্রোমোটার হিসেবে পরিচিত। পুলিশ সূত্রে আরও খবর, বেশ কিছুদিন যাবৎ দেখা যাচ্ছিল মালিপাঁচঘড়া থানা এলাকায় বিভিন্ন প্রোমোটার ও তাদের সহযোগী মালিকরা রাস্তা আটকে ইমারতি দ্রব্য ফেলে রেখে নির্মাণের কাজ করছেন।

দিনের বেলায় রাস্তায় বালি, স্টোনচিপস প্রভৃতি পড়ে থাকায় যানজটের সৃষ্টি হচ্ছে। অভিযোগ আসতেই উদ্যোগী হয় পুলিশ। মালিপাঁচঘড়া থানা সক্রিয় পদক্ষেপ নেয়। প্রোমোটার ও মালিককে গ্রেফতার করে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয় পুলিশ। এদের পুলিশ নিজেদের হেফাজতে নিয়ে তদন্তে নেমেছে। রাতের অন্ধকারে যে গাড়িতে করে বালি এনে রাস্তায় ফেলে গেছে সেই গাড়িটিকেও আটক করা হচ্ছে।