এই মুহূর্তে খেলাধুলা

‘ইউনিভার্সাল বস’ গেইলের দাপটে জয়ে ফিরল রাহুলের কিংস

স্পোর্টস ডেস্ক , ১৬ অক্টোবর:- দলের মালকিন প্রীতি জিন্টা ছিলেন চিন্তিত। ডাগ আউটে বসে থাকা কোচ অনিল কুম্বলের কপালেও ছিল চিন্তার ভাঁজ। কারণ একের পর এক ম্যাচে হারের যন্ত্রণা সহ্য করতে করতে দেওয়ালে পিঠ ঠেকে গেছে কিংস ইলেভেন পাঞ্জাবের। ফলে বৃহস্পতিবার বিরাটদের বিরুদ্ধে ম্যাচ ছিল তাদের কাছে বেশ চ্যালেঞ্জিং। আর বিরাট এর আরসিবি জন্যও এদিনের ম্যাচ ছিল বদলার ম্যাচ। কারণ চলতি আইপিএলে পাঞ্জাবের কাছে আগেও একটি ম্যাচে হেরেছে আরসিবি। তবে এদিন টানটান উত্তেজনার ম্যাচের শেষ বলে নিকোলাস পুরান ছক্কা মেরে ম্যাচ জেতানোয় পাঞ্জাব শিবির যেন হাঁফ ছেড়ে বাঁচল। আর এদিন ম্যাচে দলে ফিরে এসেই পাঞ্জাবের জয়ে নায়ক হয়ে উঠলেন ‘ইউনিভার্সাল বস’।  এ বারের আইপিএলে বৃহস্পতিবারই প্রথম ম্যাচ খেললেন ক্যারিবিয়ান মহাতারকা ক্রিস গেইল।

টুর্নামেন্ট চলাকালীন হাসপাতালে যেতে হয়েছিল পেটের সমস্যায়। এ দিন মাঠে ফিরলেও, তিনি নিজের পছন্দের ওপেনিংয়ের জায়গা ছেড়ে দিয়েছিলেন তরুণ মায়াঙ্ক আগরওয়াল ও লোকেশ রাহুলকে। এ বারের টুর্নামেন্টে এই দুই ওপেনারের ব্যাট যথেষ্ট সফল। গেইল তাই নেমেছিলেন অনভ্যস্ত তিন নম্বরে। পঞ্জাবের রান তখন এক উইকেটে ৭৮। প্রথমে ব্যাট করে বিরাটরা তোলে ১৭১ রান। আর তিন নম্বরে ব্যাটে নেমেই আক্রমণাত্মক মেজাজে শুরু করেন বস গেইল। ৩৬ বলে ৫০ রান করে ব্যাট দেখান ডাগ আউটে।

‘বস’ লেখা শব্দটা জ্বলজ্বল করছিল ব্যাটে। তিনি যে বস আরও একবার তা প্রমাণ করলেন। প্রথম ম্যাচে নেমেই হাফসেঞ্চুরি পেলেন ক্রিস গেইল।রাহুলের সঙ্গে ৯৩ রান যোগ করে পাঞ্জাবকে নিয়ে গেলেন জয়ের রাস্তায়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে ২ পয়েন্ট ঘরে তোলার পরে ক্রিস গেলকে জড়িয়ে ধরলেন কিংস ইলেভেন পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। ক্যারিবিয়ান তারকাও তাঁকে জড়িয়ে ধরে তখন হাসছেন।এ বারের টুর্নামেন্টে আরও ঝড় তুলবেন তিনি শারজায় জিতে এ দিন এই বার্তায় দিলেন গেইল।