এই মুহূর্তে খেলাধুলা

দলের ত্রাতা কোহলি , বিরাট ব্যাটে বিপাকে ধোনি ।

স্পোর্টস ডেস্ক, ১১ অক্টোবর:- দলের যখন রান দরকার, ঠিক সেই সময়ে আরসিবি অধিনায়ক খেললেন দুরন্ত ইনিংস। শনিবার দুবাইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩৭ রানে হারাল চেন্নাই সুপার কিংসকে। ব্যাঙ্গালোরের বিরাট জয়ের নেপথ্যে রয়েছে অধিনায়ক কোহলির দুরন্ত ৯০ রান। কোহলি জ্বলে ওঠায় ২০ ওভারে ব্যাঙ্গালোর তোলে চার উইকেটে ১৬৯ রান। কোহলি রুখে না দাঁড়ালে ব্যাঙ্গালোর শিবির এই রানে পৌঁছতেই পারত না। ব্যাঙ্গালোরের রান তাড়া করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ের মুখে পড়ে চেন্নাই।

শেন ওয়াটসন (১৪), ফ্যাফ দু’ প্লেসি (৮) ব্যর্থ। অম্বাতি রায়ুডু ও নারায়ণ ইনিংস গড়ার কাজ করছিলেন। দু’ জনে ৬৪ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু রানের গতি অনেকটাই কমে যায়। বাড়তে থাকে আস্কিং রেট। চাপের মুখে নারায়ণ রান আউট হন ৩৩ রানে। ১৪.২ ওভারে চেন্নাইয়ের রান তখন ৩ উইকেটে ৮৯। এই পরিস্থিতিতে ব্যাট হাতে নামেন ধোনি। চেন্নাইয়ের ত্রাতা হতে পারতেন তিনি। আগেও বহুবার এ রকম কঠিন পরিস্থিতি থেকে দলকে জিতিয়েছেন অধিনায়ক। কিন্তু এদিন পারলেন না মাহি। মাত্র ৬ বলে ১০ রান করলেন ধোনি।

রায়ুডুকে ৪২ রানে বোল্ড করলেন উদানা। স্যাম কারেন খাতা না খুলেই ফিরলেন। ম্যাচ অনেক আগেই হাতছাড়া হয়ে যায়। রবীন্দ্র জাদেজা ৭ ও ডোয়েন ব্রাভোর ৭ রানে ফিরে যান। ফলে সেই ম্যাচ জেতানো সম্ভব হয়নি। চেন্নাই থামল ১৩২ রানে। এ বারের টুর্নামেন্টে এখনও পর্যন্ত মাত্র দুটি ম্যাচ জিতেছে তিন বারের চ্যাম্পিয়নরা। পাঁচটা ম্যাচে ব্যর্থতা সঙ্গী হয়েছে চেন্নাইয়ের। এ দিন ব্যাঙ্গালোর জেতায় লিগ টেবলে চার নম্বরে পৌঁছে গেল। চেন্নাই এখন ছ’ নম্বরে। টুর্নামেন্ট ক্রমশ কঠিন হচ্ছে ধোনিদের জন্য।