এই মুহূর্তে কলকাতা

ভুয়ো ওয়েবসাইট খুলে গ্রুপ-ডি তে চাকরি দেবার নামে কোটি টাকার প্রতারণার অভিযোগে গ্রেপ্তার -২ ।


কলকাতা , ২০ আগস্ট:- ১০০ এর বেশি ফেক ওয়েবসাইট খুলে গ্রুপ ডি তে বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেওয়ার নাম করে কোটি কোটি টাকার প্রতারণার অভিযোগ । অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার চক্রের দুই মূল পান্ডা । গ্রেপ্তার করে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ । রবীন্দ্র নাথ মন্ডল (অভিনয়ের সাথে যুক্ত) ও শুভজিদ মুখার্জি (ফেক ওয়েবসাইট তৈরির কারিগর) । যাদবপুর ও ঠাকুর পুকুর এলাকা থেকে গ্রেফতার করা হয় । আজ ধৃতদের বিধান নগর কোর্টে তোলা হবে । এই চক্রের সাথে আর কেউ জড়িত আছে কিনা খতিয়ে দেখা হবে ।

পুলিশ সূত্রে খবর , গত ৭/৫/১৯ তারিখে বিধান নগর সাইবার ক্রাইম থানায় গ্রুপ ডি রিকুটমেন্ট বোর্ডের সেক্রেটারি রঞ্জন কুমার দে অভিযোগ দায়ের করেন যে তার দফতরে বহু ক্যান্ডিডেট আসছে ফেক জয়েনিং লেটার নিয়ে।সেই বিষয় টি যাতে খতিয়ে দেখা হয় । এর পর পুলিশ তদন্তে নেমে গতকাল রাতে কলকাতা এলাকা থেকে রবীন্দ্রনাথ মন্ডল ও শুভজিৎ মুখার্জি নামে দুই পান্ডা কে গ্রেফতার করে । তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে তারা ওই দফতরের প্রায় ১০০ টির মতো ফেক ওয়েবসাইট খুলে ছিল । এবং রাজ্যের বিভিন্ন প্রান্তে তাদের এজেন্ট ছড়িয়ে রেখেছিল ।

মূলত যারা গ্রুপ ডি তে চাকরির জন্য এপ্লাই করেছিল তাদেরকে খুঁজে বের করে টার্গেট করতো । তাদের চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রত্যেকের কাছ থেকে লক্ষাধিক টাকা করে নিত । এবং ঐ ওয়েবসাইটে তাদের নাম তুলে তাদের দেখিয়ে তাদের বিশ্বাস অর্জন করত । এর পাশাপাশি তাদেরকে একটি ফেক জয়েনিং লেটার দিত । আর এই লেটার নিয়ে যখন গ্রুপ ডি দফতরে আসতো জানতে পারতো এটি ফেক।এই দুজনকে গ্রেপ্তার করার পর আজ তাদের বিধান নগর কোর্টে তোলা হবে । পুলিশ নিজেদের হেফাজতে নিয়ে এই চক্রের সাথে আর কারা কারা জড়িত আছে খতিয়ে দেখা হবে।