এই মুহূর্তে জেলা

দুহাতে পয়সা রোজগার করছে তৃণমূল নেতারা, উদ্ধার হচ্ছে বস্তা বস্তা টাকা, আরামবাগে বিস্ফোরক প্রধানমন্ত্রী।

হুগলি, ১ মার্চ:- প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে কেন্দ্রীয় সরকার এ রাজ্যের জন্য বিপুল অর্থ বরাদ্দ করলেও রাজ্য সরকারের বাধার কারণে বাংলার গরিব মানুষ পাকা ঘরের স্বপ্ন দেখে বঞ্চিত হচ্ছেন বলে প্রবীণ বিজেপি নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অভিযোগ করেছেন। আবাস যোজনায় কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে রাজ্য সরকার এবং শাসক দলের লাগাতার অভিযোগ এবং আন্দোলনের প্রেক্ষাপটে তাঁর এই মন্তব্য তাৎপর্যপূর্ণ। হুগলির আরামবাগের সভায় আজ প্রধানমন্ত্রী আবাস যোজনা, আয়ুষ্মান ভারত, কিষান সম্মান নিধি সহ সহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প রূপায়নে রাজ্য সরকারের বিরুদ্ধে বাধা সৃষ্টির অভিযোগ করেন। প্রধানমন্ত্রী বলেন, এ রাজ্যে আবাস যোজনায় ৪৫ লক্ষ বাড়ি তৈরির জন্য ৪২ হাজার কোটি টাকা ছাড়া হয়েছে। কিন্তু এরাজ্যের সরকার ওই প্রকল্পে বাধার সৃষ্টি করছে বলে মানুষ বাড়ি পাচ্ছেন না।

তিনি অভিযোগ করেন, রাজ্যের তৃণমূল কংগ্রেসের সরকার মানুষের কল্যাণের জন্য কোনোভাবেই ভাবিত নয়। সে কারণেই আয়ুষ্মান ভারত, কিষান সম্মান নিধীর মতো প্রকল্প এ রাজ্যে রূপায়ণ করতে দেওয়া হচ্ছে না। কেন্দ্রের হর ঘর জল প্রকল্পের চার বছরে ১১ কোটি মানুষকে বিশুদ্ধ নলবাহিত পানীয় জল পৌঁছানোর লক্ষ্যমাত্রা নেওয়া হলেও এ রাজ্যে সে কাজ এগুচ্ছে কচ্ছপের গতিতে। এছাড়া রাজ্য সরকারের বাধায় ঝরিয়া-রানীগঞ্জ কয়লা খনি প্রকল্প ছ বছর ধরে আটকে রয়েছে, ১৮ হাজার কোটি টাকার বেশি মূল্যের জগদীশপুর- হলদিয়া- বোকারো- ধামরা পাইপ লাইন প্রকল্প চার বছর ধরে আটকে রয়েছে বলে প্রধানমন্ত্রী অভিযোগ করেন। তারকেশ্বর- বিষ্ণুপুর রেল প্রকল্প সম্প্রসারণও তৃণমূল কংগ্রেস সরকারের বাধায় গতি পাচ্ছে না বলে তিনি জানিয়েছেন।

প্রাইমারি ও পুরসভায় নিয়োগ, রেশন বণ্টনে অনিয়মের প্রসঙ্গ তুলে রাজ্যের শাসক দলের নেতাদের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতির অভিযোগ তুলে প্রধানমন্ত্রী বলেন, পশ্চিমবঙ্গ দুর্নীতি ভ্রষ্টাচারের নতুন মডেলের পরিণত হয়েছে। শাসক দলের নেতারা অপরাধীদের রক্ষা কবজ দিয়ে দুহাতে পয়সা রোজগার করছেন। তাই তৃণমূল নেতাদের ঘর থেকে বস্তা বস্তা টাকা উদ্ধার হচ্ছে। রাজ্য সরকারের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সির তদন্তে বাধা সৃষ্টির অভিযোগ তুলে প্রধানমন্ত্রী বলেন এখানকার মুখ্যমন্ত্রী স্বয়ং অভিযুক্তকে বাঁচাতে ধরনায় বসছেন। কিন্তু তিনি এর শেষ দেখে ছাড়বেন।