এই মুহূর্তে জেলা

ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ, ব্যাঙ্কে রাখা ফিক্সড ডিপোজিটের টাকাই গায়েব!

হাওড়া, ৭ ডিসেম্বর:- আবার ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ। এবার ব্যাঙ্কে রাখা ফিক্সড ডিপোজিটের টাকাই গায়েব ! কষ্টের জমানো টাকা গায়েব হওয়ায় দুশ্চিন্তায় বাগনানের এক মধ্যবিত্ত পরিবার। ভরসা করে পুজোর সময় কষ্টার্জিত জমানো ১ লক্ষ টাকা ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট রেখেছিলেন ওই পরিবার। হঠাৎ করে মোবাইলে মেসেজ দেখে চক্ষু চড়কগাছ। ফিক্সড ডিপোজিটের ১ লক্ষ টাকা সহ সেভিংসের ২৫ হাজার টাকাই গায়েব। তাতেই মধ্যবিত্ত পরিবারটির মাথায় হাত। ঘটনাটি ঘটেছে বাগনানে। পেশায় শিক্ষক বুলবুল মাঝি’র স্ত্রী স্বর্ণলতা’র অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হয়ে গিয়েছে বলে খবর। জানা গেছে, গত স্বর্ণলতা’র মোবাইলে তিনটি মেসেজ আসে।

যেখানে ৫০,০০০ টাকা করে ২ বার আর ২৫ হাজার টাকা করে ১ বার অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে বলে মেসেজ পান তিনি। তা দেখার পরেই সঙ্গে সঙ্গে স্বামী বুলবুল মাঝিকে ফোন মারফত তিনি জানান। স্কুল থেকে তড়িঘড়ি স্বামী বুলবুল বাড়ি ফিরে আসেন এবং সঙ্গে সঙ্গে ব্যাঙ্কের বাগনান ব্রাঞ্চের যেখানে তার স্ত্রীর অ্যাকাউন্ট রয়েছে সেখানে যোগাযোগ করেন। সেখানে গিয়ে জানতে পারেন তাদের যে ১ নক্ষ টাকা ফিক্সড ডিপোজিট করা ছিল সেই টাকা নাকি কারা তুলে নিয়েছে। শুধু ফিক্সড ডিপোজিটের টাকাই নয় তার পাশাপাশি স্ত্রীর সেভিংস অ্যাকাউন্টের ২৫ হাজার টাকাও তুলে নেওয়া হয়েছে।

ব্যাঙ্কে জানানো হলে ব্যাঙ্ক জানায় তাদেরকে থানায় কমপ্লেন করে একটি অভিযোগ জমা করতে হবে। তড়িঘড়ি বাগনান থানায় বুলবুল মাঝি একটি অভিযোগ দায়ের করেন এবং একটি দরখাস্তের সঙ্গে একটি অভিযোগ লিখিত আকারে ব্যাঙ্কে জানান। বুলবুল মাঝির পরিবারের অভিযোগ ফিক্সড ডিপোজিটের টাকা কেন গায়েব হবে। স্বর্ণলতা মাঝি জানান বহু কষ্টে এই টাকা জমিয়ে তা ফিক্সড ডিপোজিট করেছিলাম। এখন দেখছি ফিক্সড ডিপোজিটের টাকা সহ আমার সেভিংস অ্যাকাউন্ট থেকেও টাকা উধাও। এখন দেখার সাধারণ মধ্যবিত্ত পরিবারের গায়েব হয়ে যাওয়া টাকা আদৌ ফেরত পাওয়া যায় কিনা।