এই মুহূর্তে জেলা

হাওড়ায় কন্টেনমেন্ট জোনের নতুন তালিকা , কয়েকটি বাজার তিন দিন বন্ধের সিদ্ধান্ত।

হাওড়া, ২৭ জুন:- হাওড়ায় বাড়ল কন্টেনমেন্ট জোন। রবিবার হাওড়া জেলা প্রশাসনের তরফ থেকে কন্টেনমেন্ট জোনের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রতিদিন একশোর বেশি করোনা সংক্রমণ হলে সেই জায়গার প্রতি বিশেষ নজর দেওয়ার নির্দেশ দিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর। সেই নির্দেশ অনুযায়ী হাওড়ায় এখনও করোনা সংক্রমণের হার ১০০র নিচে নামেনি। সেই কারণেই কন্টেনমেন্ট জোন বাড়ল হাওড়ায়। এই জোনের সেই তালিকা অনুযায়ী হাওড়ায় মোট কন্টেনমেন্ট ও মাইক্রো কন্টেনমেন্ট জোনের সংখ্যা ৭৬ টি। এরমধ্যে হাওড়া শহর এলাকায় কন্টেনমেন্ট জোনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ টি। ২৭শে জুন থেকে এই নিয়ম লাগু হয়েছে হাওড়ায়। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ১১ নম্বর ওয়ার্ডের সালকিয়া স্কুল রোড, ৩৬ নম্বর ওয়ার্ডের জিটি রোড (সাউথ), ৩৮ নম্বর ওয়ার্ডের শেখপাড়া লেন, ৪২ নম্বর ওয়ার্ডের অবিনাশ ব্যানার্জি লেন, ৪৩ নম্বর ওয়ার্ডের ইছাপুর রোড, ৪৭ নম্বর ওয়ার্ডের জিআইপি কলোনি,

৫০ নম্বর ওয়ার্ডের বালিটিকুরি, ৫৪ নম্বর ওয়ার্ডের মোহনলাল বাহাওয়ালা রোড, ৫৮ নম্বর ওয়ার্ডের গিরিশ ঘোষ রোড, ৬৬ নম্বর ওয়ার্ডের রবীন্দ্র সরণি, ১নম্বর ওয়ার্ডের নস্করপাড়া রোড, ২৫ নম্বর ওয়ার্ডের নবীন সেনাপতি লেন ও স্বামী বিবেকানন্দ রোড, ৩৯ নম্বর ওয়ার্ডে পিকে রায়চৌধুরী লেন, ৪২ নম্বর ওয়ার্ডের ঠাকুর রামকৃষ্ণ লেন, ৪৪ নম্বর ওয়ার্ডের শাস্ত্রী নরেন্দ্রনাথ গাঙ্গুলী রোড, ৪৫ নম্বর ওয়ার্ডের বাকসাড়া রোড, ৫০ নম্বর ওয়ার্ডের নস্করপাড়া এবং ৫৬ নম্বর ওয়ার্ডের শিবচন্দ্র চ্যাটার্জি স্ট্রিট এই ১৯টি জায়গাকে কন্টেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। মূলত যেসব ওয়ার্ডে করোনা সংক্রমণ কমছে না বা সংক্রমণের হার ১০০র বেশি সেই সব ওয়ার্ডে নির্দিষ্ট এলাকাকে কন্টেনমেন্ট জোন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে গত শনিবার প্রশাসনের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কনটেইনমেন্ট জোন এর কাছাকাছি বাজারগুলিও তিন দিনের জন্য বন্ধ রাখা হবে। রবিবার থেকে তা চালু হয়েছে।

তারপর রবিবার ঘোষণা হল কনটেইনমেন্ট জোন এর তালিকা। এই বিষয়ে হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য্য জানিয়েছেন, সরকারের নির্দেশ যেভসব জায়গায় করোনা সংক্রমণ ১০০র উপরে রয়েছে সেইসব জায়গাকে বেশি গুরুত্ব দিয়ে দেখতে হবে। কিন্তু এক সপ্তার মধ্যে হাওড়া সংক্রমণের হার ১২০ তে দাঁড়িয়ে রয়েছে, কমছে না। সেই কারণে কনটেইনমেন্ট জোন এর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য, আগামীকাল সোমবার থেকে বন্ধ থাকছে সালকিয়ার হরগঞ্জ বাজার। হাওড়ার অন্যান্য এলাকার পাশাপাশি করোনা সংক্রমণ কমাতে উত্তর হাওড়া কন্টেনমেন্ট জোন সংলগ্ন চারটি বাজার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। হাওড়ার ঘুসুড়ির নস্করপাড়া বাজার রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া হরগঞ্জ বাজার, লিলুয়া ভট্টনগর বাজার ও বেলুড় বাজার সোমবার থেকে বুধবার পর্যন্ত বন্ধ থাকবে।