এই মুহূর্তে জেলা

হাওড়ার কল্পতরু ক্লাবের থিম জুড়েই এবার করোনা সতর্কতা।

হাওড়া , ২৪ অক্টোবর:- সাঁতরাগাছি কল্পতরু স্পোর্টিং ক্লাবের পুজোর থিম জুড়েই এবার করোনা সতর্কতা। মন্ডপে আসা দর্শনার্থীদের করোনা বিধি মেনে চলতে আবেদন জানানো হয়েছে থিমের মাধ্যমে। থিমের হাত ধরে ফুটিয়ে তোলা হয়েছে করোনা সচেতনতার বার্তা। মন্ডপ ভাবনা যাঁর সেই থিম শিল্পী সৌভিক কালীর কথায়, গোটা বিশ্ব এই মুহূর্তে আক্রান্ত হয়েছে মারণ ভাইরাস কোভিড-১৯শে।বিশ্বজুড়ে চলছে আতঙ্ক। লকডাউনের ফলে মানবজাতির মধ্যে এসেছে একরাশ স্তব্ধতা। মানুষের ভাবনার আকাশে ঘনীভূত দুশ্চিন্তার মেঘ।

মানুষ পরিকল্পনাহীন জীবনযাপন করছে।দূরদৃষ্টি,স্বপ্ন সবকিছুর বিসর্জন দিয়ে মানুষ অনিশ্চয়তার দিন গুনে চলেছে। চেতনার বিকাশ নেই,ভাবনার অবকাশ নেই। এই ভাইরাসের হাত থেকে বাঁচার অন্যতম একমাত্র উপায় হল মাস্ক ব্যবহার, স্যানিটাইজার ব্যবহার, সামাজিক দূরত্ব মেনে চলা। এই মন্ডপসজ্জার মাধ্যমে সেই বার্তাকে সকলের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়েছে। ক্লাব সদস্যদের কথায়, পুজো শুধু উৎসব নয় এ যেন এক সামাজিক মেলবন্ধনের অঙ্গন। অন্যান্য বছরের মতো এবছর ২০২০ সাল বিশ্ববাসীর জন্য সুখকর নয়। দুর্বিসহ একটি বছর এই বছর। করোনা আবহে সারা বিশ্বের মতো  আমরাও জর্জরিত।

তাই কল্পতরু স্পোটিং ক্লাব এবার শরৎ উৎসবের বাজেটকে মানবিকতার কাজে উৎসর্গ করছে। এলাকার মানুষদের জন্য প্রায় ৭০০ পরিবারকে লকডাউন কালে নিত্যপ্রয়োজনীয়  দ্রব্যাদি প্রদান করা , করোনা যোদ্ধা তথা পুলিশ প্রশাসনকে  বিভিন্ন ভাবে সহায়তা প্রদান সহ এলাকার কোভিড আক্রান্তদের সমস্ত রকম সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে আমরা পালন করেছি সামাজিক দায়িত্ব । পাশাপাশি কোভিড যুগে যখন নব্বই শতাংশ পুজোয় ফিরে আসছে সাবেকিআনা তখনও হাওড়ার সাঁত্রাগাছি কল্পতরু স্পোটিং ক্লাবে এবছর দূর্গাপুজোয় ফুটে উঠেছে করোনাকে নিয়ে থিম।