এই মুহূর্তে জেলা

দিনেদুপুরে ফ্ল্যাটে ঢুকে বৃদ্ধাকে মারধর করে সোনার গয়না নিয়ে চম্পটের ঘটনার কিনারা করল পুলিশ।

হাওড়া , ১৩ অক্টোবর:- ফ্ল্যাটে একাকী বৃদ্ধাকে মারধর করে তাঁর গা থেকে সোনার গয়না ছিনিয়ে নিয়ে চম্পট দিয়েছিল দুষ্কৃতী। গত ৫ অক্টোবর সোমবার বেলা ১১টা নাগাদ ঘটনাটি ঘটেছিল হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার রোজ মেরি লেনে। বহুতল আবাসনের তিনতলার ফ্ল্যাটে ঘটে ওই ঘটনা। ওই ঘটনায় সোমবার গোলাবাড়ি থানার পুলিশ অভিযুক্ত শিবা মল্লিককে (২৬) গ্রেফতার করেছে। হাওড়া সিটি পুলিশের ডিসিপি নর্থ প্রবীণ প্রকাশ মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে জানান, ধৃত যুবক হুগলির উত্তরপাড়ার বাসিন্দা। শিবা থাকেন হাওড়ায়।

তাঁকে পুলিশ সোমবার গোলাবাড়ি থানা এলাকা থেকে গ্রেফতার করে। এখনও পর্যন্ত লুঠের কিছু গয়না উদ্ধার হয়েছে। বাকি গয়নাও আজকের মধ্যে উদ্ধার করা হবে। বিভিন্ন সূত্র ধরে পুলিশ শিবার বিষয়ে জানতে পারে। তাকে ধরার পর সে অপরাধের কথা স্বীকার করে। শিবার বিরুদ্ধে এর আগেও বেশ কয়েকটি অপরাধমূলক ঘটনার অভিযোগ রয়েছে। উল্লেখ্য, বৃদ্ধা শুভা দেবী মেহতা জানিয়েছিলেন, ঘটনার দিন তাঁর ছেলে কাজে বেরিয়ে যাওয়ার পর তিনি একাই ফ্ল্যাটে ছিলেন। হঠাৎই এক যুবক এসে কলিং বেল বাজায়। তিনি ফ্ল্যাটের দরজা খুলতেই বছর ত্রিশের ওই যুবক হুড়মুড়িয়ে ঢুকে পড়ে ঘরে। তাঁকেও ঠেলতে ঠেলতে ঘরের ভিতরে ঢুকিয়ে দেয়।

তিনি চিৎকার করার চেষ্টা করলে তাঁকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয় ওই যুবক। এরপর ধারাল অস্ত্র দেখিয়ে গলার চেন, কানের দুল ও হাতের আংটি, বালা ছিনিয়ে নিয়ে চম্পট দেয় ওই দূষ্কৃতী। অবশেষে এই ঘটনার কিনারা করল পুলিশ। গ্রেফতার অভিযুক্ত। উদ্ধার গয়না। ফ্ল্যাটে একাকী বৃদ্ধাকে মারধর করে তাঁর গা থেকে সোনার গয়না ছিনিয়ে নিয়ে চম্পট দিয়েছিল দুষ্কৃতী। গত ৫ অক্টোবর সোমবার বেলা ১১টা নাগাদ ঘটনাটি ঘটেছিল হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার রোজ মেরি লেনে।

বহুতল আবাসনের তিনতলার ফ্ল্যাটে ঘটে ওই ঘটনা। ওই ঘটনায় সোমবার গোলাবাড়ি থানার পুলিশ অভিযুক্ত শিবা মল্লিককে (২৬) গ্রেফতার করেছে। হাওড়া সিটি পুলিশের ডিসিপি নর্থ প্রবীণ প্রকাশ মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে জানান, ধৃত যুবক হুগলির উত্তরপাড়ার বাসিন্দা। শিবা থাকেন হাওড়ায়। তাঁকে পুলিশ সোমবার গোলাবাড়ি থানা এলাকা থেকে গ্রেফতার করে। এখনও পর্যন্ত লুঠের কিছু গয়না উদ্ধার হয়েছে। বাকি গয়নাও আজকের মধ্যে উদ্ধার করা হবে। বিভিন্ন সূত্র ধরে পুলিশ শিবার বিষয়ে জানতে পারে। তাকে ধরার পর সে অপরাধের কথা স্বীকার করে। শিবার বিরুদ্ধে এর আগেও বেশ কয়েকটি অপরাধমূলক ঘটনার অভিযোগ রয়েছে। উল্লেখ্য,

বৃদ্ধা শুভা দেবী মেহতা জানিয়েছিলেন, ঘটনার দিন তাঁর ছেলে কাজে বেরিয়ে যাওয়ার পর তিনি একাই ফ্ল্যাটে ছিলেন। হঠাৎই এক যুবক এসে কলিং বেল বাজায়। তিনি ফ্ল্যাটের দরজা খুলতেই বছর ত্রিশের ওই যুবক হুড়মুড়িয়ে ঢুকে পড়ে ঘরে। তাঁকেও ঠেলতে ঠেলতে ঘরের ভিতরে ঢুকিয়ে দেয়। তিনি চিৎকার করার চেষ্টা করলে তাঁকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয় ওই যুবক। এরপর ধারাল অস্ত্র দেখিয়ে গলার চেন, কানের দুল ও হাতের আংটি, বালা ছিনিয়ে নিয়ে চম্পট দেয় ওই দূষ্কৃতী। অবশেষে এই ঘটনার কিনারা করল পুলিশ।