এই মুহূর্তে কলকাতা

পুজোর আগে খুলবে সিনেমা হল , স্বস্তি টলি পাড়ায়

কলকাতা , ২৬ সেপ্টেম্বর:- রাজ্য সরকার অক্টোবরের পয়লা তারিখ থেকে সমস্ত সিনেমা হল দেবার সিদ্ধান্ত নিল।যাত্রা, থিয়েটার ,সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠান করার জন্য অনুমতি দিতে দিচ্ছে প্রশাসন। শনিবার সন্ধ্যায় এক টুইট বার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন সে কথা। তবে ৫০ জনের বেশি দর্শক থাকতে পারবেন না কোন শো তে। সমস্ত রকম সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সমস্ত রকম বিধি-নিষেধ বজায় রেখে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

।অনেকদিন ধরেই বিনোদনজগতের সঙ্গে যুক্ত সকলেরই আক্ষেপ ছিল যে যেখানে করোনা আবহেও বরাবরের মতো দুর্গাপুজো হচ্ছে, পার্ক খুলছে সেখানে সিনেমা হল বা নাটক, প্রদর্শনী— এ সব বন্ধ কেন থাকবে!‌ এবার সেই সমস্যার সমাধান করল পশ্চিমবঙ্গ সরকার।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছেন, সব কিছুই যখন স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে, তার সঙ্গে তাল মিলিয়ে এবার যাত্রা, নাটক, খোলা মঞ্চে থিয়েটার, সিনেমা, সঙ্গীত অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, আবৃত্তি বা ম্যাজিক শো— সব কিছুই এবার চালু হতে পারে। আগামী ১ অক্টোবর থেকে শারীরিক দূরত্ববিধি–সহ অন্য স্বাস্থ্যবিধি মেনে এগুলি চালু করা যেতে পারে। দর্শক, অংশগ্রহণকারী মিলিয়ে সর্বাধিক ৫০ জন থাকতে পারবে বলে জানানো হয়েছে। মাস্ক পরা এবং স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক থাকবে।