এই মুহূর্তে জেলা

করোনার কোপে মানবিকতাও , সি,পি,এম নেতার সৌজন্যে ঘরে ফিরলেন বৃদ্ধ।

সুদীপ দাস , ২০ আগস্ট:- সচেতনতা নয় , অমানবিক হলেই রক্ষে মিলবে করোনা থেকে , বর্তমানে এই মর্মেই ব্রতী হয়েছে বেশীরভাগ মানুষ । তাইতো প্রতিনিয়ত সরকারী সচেতনতার পরও রোগের পাশাপাশি সামাজিকভাবে রুগীকেও ঘৃণা করা চলছে । সেই ঘৃণারই বলি হয়ে সারারাত নর্দমায় পরে রইলেন সত্তোরোর্দ্ধ এক বৃদ্ধ । চুঁচুড়া পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের চকবাজার নিত্যমঠ মোঘলপুরা লেনের বাসিন্দা রামচন্দ্র রজক মানসিক ভারসাম্যহীন । বুধবার গভীর রাতে পরিবারের অজান্তে তিনি বাড়ি থেকে বেড়িয়ে যান ।

চলতে চলতে কোনভাবে কাপাসডাঙ্গা পালপুকুর এলাকায় একটি হাইড্রেনের মধ্যে তিনি পরে যান । আজ ভোর ৫টা নাগাদ এলাকাবাসীরা অসুস্থ ওই ব্যাক্তির গোঙানির আওয়াজ পান । কিন্তু কোভিডের ভয়ে কেউ তাঁকে উদ্ধার করতে এগিয়ে আসেননি । খবর যায় স্থানীয় জনপ্রতিনিধি তথা হুগলি-চুঁচুড়া পুরসভার বিরোধী দলনেতা সিপিএমের সমীর মজুমদার(হারু দা)-এর কাছে। তড়িঘড়ি তিনি সেখানে পৌঁছে যান । সমীর বাবু বলেন মানুষটি বেঁচে আছেন দেখে আমি এলাকাবাসীদের ডাকতে থাকি । কিন্তু ওখানে লোক থাকলেও করোনার কারন দেখিয়ে একটি মানুষও এগিয়ে আসেননি । অভিযোগ পুলিশকে খবর দিলেও পুলিশ ফা্যার ব্রিগেডের কথা বলে দায় সারেন ।

এরপর সমীরবাবু নিজেই বাধ্য হয়ে নর্দমায় নামেন এবং ওই বৃদ্ধকে উদ্ধার করে উপরে তোলেন । যদিও এরপে এলাকারই দুই যুবক এগিয়ে আসেন । এদিন সমীরবাবুই ওই ব্যাক্তিকে তাঁর বাড়িতে পৌঁছে দেন । সমীরবাবুকে ধন্যবাদ জানাতে ভোলেননি রামচন্দ্র বাবুর পরিবারের লোকেরা । এবিষয়ে মোঘলপুরা লেনের বাসিন্দা প্রিয়ব্রত সাঁধু বলেন করোনা মানুষকে অমামবিক করে তুলছে, কিন্তু এইসময়ে মানুষের পাশে থাকাই বড় ব্যাপার । সমীরবাবু যে সহমর্মিতার কাজ করেছেন তা সত্যিই প্রশংসনীয়।