এই মুহূর্তে জেলা

মালদায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সাটার কেটে চুরির চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে।

 

মালদা৪ ফেব্রুয়ারি:- মালদা শহরের ঝলঝলিয়া এলাকার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের লোহার গেট ও সাটার কেটে চুরির চেষ্টা চালানোর অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে বিষয়টি নজরে আসতেই তুমুল শোরগোল পড়ে যায় শহরের ঝালঝালিয়া এলাকায়। এই ঘটনার খবর পেয়ে ইংরেজবাজার থানার পুলিশ ওই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের তদন্তে আসে । যদিও ব্যাংক কর্তৃপক্ষের দাবি,  গ্যাস কাটার দিয়ে ব্যাংকের লোহার সাটার ও গেট ভাঙ্গা হলেও টাকা রাখার ভোল্টটি ভাঙতে পারেনি দুষ্কৃতীরা। তবে ব্যাংকের ভিতরে থাকা বেশ কয়েকটি কম্পিউটার, সিসিটিভি পুরোপুরি নষ্ট করে দিয়েছে দুষ্কৃতীরা। এমনকি বেশ কিছু ইলেকট্রিকের তার কেটে দেওয়া হয়েছে। যে কারণে এদিন গ্রাহক পরিষেবা দিতে পারেনি ব্যাংক কর্তৃপক্ষ। মালদা শহরের ঝালঝালিয়া এলাকার রাস্তার ধারে একটি বহুতলের দোতালায় রয়েছে ওই রাষ্ট্রায়ত্ত ব্যাংকটি। এই ব্যাংক থেকে ঢিল ছোঁড়া দূরত্বে রয়েছে থেকে মালদা টাউন স্টেশন। যার কারণে, দিনরাত সবসময় এই এলাকাটি জমজমাটি থাকে। তার ফাঁকে কিভাবে দুষ্কৃতীর দল ব্যাংকের সাটার ও লোহার গেট কেটে এরকমভাবে চুরির চেষ্টা চালালো তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে।

There is no slider selected or the slider was deleted.

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ওই এলাকার ডিআরএম শাখার এসবিআই ব্যাংকে আসা কয়েকজন গ্রাহক ও কর্মীদের বিষয়টি নজরে আসে । তারাই প্রথমে বিষয়টি দেখতে পান ব্যাংকের লোহার সাটার কাটা অবস্থায় রয়েছে। এরপর ব্যাংকের ভিতরে না গিয়ে সরাসরি পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু। পুলিশ জানিয়েছে, ওই ব্যাংকে কোনো নৈশপ্রহরী ছিল কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে। তবে এই মুহূর্তে ব্যাংকের চুরির চেষ্টার ঘটনাটি নিয়ে এর বেশি বিশেষ কিছু বলতে চান নি তদন্তকারী পুলিশ অফিসারেরা।

There is no slider selected or the slider was deleted.

যদিও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই এলাকা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে রয়েছে মালদা টাউন স্টেশন। যার কারণে সব সময় যাত্রীদের যাতায়াত রয়েছে এই এলাকার রাস্তায়। অনেক দোকানও গভীর রাত পর্যন্ত খোলা থাকে। তারই ফাঁকে দুষ্কৃতীরা এই এলাকার এসবিআই ডিআরএম শাখার ব্যাংকে চুরির চেষ্টা চালিয়েছে। যা নিয়ে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

There is no slider selected or the slider was deleted.