এই মুহূর্তে জেলা

সুপ্রিম শুনানির আগে ফের রাত জাগলো হুগলির মানুষ।


হুগলি, ৯ সেপ্টেম্বর:- আজ আর জি করের পাশবিক ঘটনার এক মাস হয়ে গেলো। বিচার এখনো অধরা মনে করছেন জাস্টিস চেয়ে পথে নেমে আন্দোলনকারীরা। তাই ১৪ আগস্টের পর আবার রাত দখলের ডাক দেওয়া হয়। হুগলিতেও বিভিন্ন জায়গায় মিছিল প্রতিবাদ সংঘটিত হয়। উত্তরপাড়া থেকে চুঁচুড়া হিন্দমোটর থেকে চন্দননগর একটাই দাবী আর জি করের বিচার চাই। চুঁচুড়া ঘরির মোরে চিকিৎসক শিল্পী সাধারন মানুষ প্রতিবাদে সামিল হন।

চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালের চিকিৎসক পার্থ ত্রিপাঠি বলেন, এক মাস অতিক্রান্ত বিচার এখনো অধরা। সুপ্রিম কোর্টে কাল শুনানী সেদিকে নজর থাকবে।কিন্তু যতদিন না বিচার পাচ্ছি আন্দোলন চলবে। চিকিৎসকদের পাশে শিল্পী সাহিত্যিক থেকে সাধারন মানুষ যে ভাবে দাঁড়িয়েছেন তাতে জোর বেরেছে। কোন্নগরের যুবকের আর জি করে মৃত্যু প্রসঙ্গে বলেন, এই আন্দোলনকে দায়ী করা হচ্ছে এটা একদমই ঠিক নয়।

বর্তমান যে ব্যবস্থা সেই ব্যবস্থার বলি হয়েছে যুবক। রেফার করতে হবে কেন সুপার স্পেশালিটি হাসপাতাল থাকতে সেখানে কোন পরিষেবা নেই। আর মেডিকেল কলেজে তাকে আরজি করে নিয়ে যাওয়া হল কেন।তার কাছাকাছি মেডিকেল কলেজ ছিল সাগর দত্ত এখানেও নিয়ে যাওয়া হয়নি। আমাদের আন্দোলন কে কলুষিত করার একটা প্রচেষ্টা চলছে বলে মনে হয়। চন্দননগর স্ট্যান্ডেও রাত জাগো প্রতিবাদ হয়।