এই মুহূর্তে জেলা

সাধারণতন্ত্র দিবসে রিষড়াবাসীকে উপহার পুর-প্রশাসকের।


হুগলি, ২৬ জানুয়ারি:- ৭৩ তম সাধারণতন্ত্র দিবস উপলক্ষে একটি নতুন প্রকল্প চালু করলো রিষড়া পুরসভা। আগামীকাল থেকে পৌরসভার পক্ষ থেকে একটি হেল্প নাম্বার চালু করছে সেই হেলপ্লাইন লাইনে ফোন করলে এই শহরের নাগরিকরা ২৪ ঘন্টা সমস্ত রকম নাগরিক সুবিধা ভোগ করতে পারবেন। (হেল্প লাইন নম্বরটি – ৮৬১৭৭৬০৩৪৭) এদিন পুরো ভবনের ডাক্তার নারায়ন চন্দ্র বন্দোপাধ্যায় সভাগৃহে এক সাংবাদিক সম্মেলন করে একথা ঘোষণা করলেন পৌরসভা পৌর প্রশাসক বিজয় সাগর মিশ্র। এদিন তিনি এবং উপ প্রশাসক জাহিদ হাসান খান সহ সমস্ত কো -অর্ডিনেটার এবং প্রশাসক মন্ডলী সদস্যরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন এই হেল্পলাইন নম্বরে যে কোন রিষড়াবাসী যে কোন আপৎকালীন প্রয়োজনে যেমন এম্বুলেন্স, শবযান এর দরকারে ফোন করতে পারবেন তার সঙ্গে সঙ্গে কোথাও যদি ভাঙাচোরা রাস্তা থাকে কোথাও যদি ময়লা পড়ে থাকে, জঞ্জাল জমে থাকে, সেই ব্যাপারটাও আমাদের এই হেল্পলাইনে ফোন করে জানালে আমরা পুরসভার পক্ষ থেকে সঙ্গে সঙ্গে তার ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও আগামী পয়লা ফেব্রুয়ারি থেকে রিষড়া পৌরসভার নবনির্মিত মাতৃ সদনটির ইনডোর পরিষেবা চালু হয়ে যাচ্ছে।

মাত্র ১০০০ টাকা দিয়ে আইসিসিউতে ভর্তি হতে পারবেন রোগীরা। এছাড়াও ৩০০ টাকার বিনিময়ে সাধরণ বেডে অত্যাধুনিক চিকিৎসার সুবিধা পাওয়া যাবে এখানে। এর সঙ্গে সঙ্গেই খুব শীঘ্র মাতৃ সদনে চালু হচ্ছে একটি ন্যায্য মূল্যের ওষুধের দোকান। বিজয় বাবু বলেন এই জেলার মধ্যে রিষড়া হচ্ছে একমাত্র পুরসভা যারা পুরো শহরটাকে সিসি ক্যামেরায় মুড়ে দিয়েছে। ফলে এখানে চুরি-ডাকাতি সংখ্যা একদম কমে গেছে।

এছাড়াও কয়েক মাসের মধ্য রিষড়ায় সংস্কৃতি প্রেমী মানুষদের জন্য নবরূপে সংস্কার করা আধুনিক সুবিধা যুক্ত রবীন্দ্র ভবন চালু করতে চলেছি। এখানকার শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা শেষ হয়ে গেছে। শেষ পর্যায়ের আসন পাতার কাজ চলছে। আমাদের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় উন্নয়নের এই কর্মযজ্ঞ রিষরায় মানুষরা সামিল হয়েছেন। আমরা আশা করব আগামী দিনে ও আমাদের এই শহর কে একটি উন্নত আধুনিক নাগরিক পরিসেবা যুক্ত শহরে পরিণত করতে পারব।