এই মুহূর্তে জেলা

রাজ্য পুলিশের নজরদারিতেই রবিবার ভোট হবে শিলিগুড়ি মহকুমা পরিষদে।

শিলিগুড়ি, ২৫ জুন:- কেন্দ্রীয় বাহিনী দিয়ে নয়, রাজ্য পুলিশের নজরদারিতে রবিবার ভোট হবে শিলিগুড়ি মহকুমা পরিষদে।একই সঙ্গে পাহাড়ে জিটিএ নির্বাচনের ভোট গ্রহণ হবে এদিন।এই নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকবে সশস্ত্র রাজ্য পুলিশ।পাশাপাশি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সব রকমের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনের সচিব নিলাঞ্জন শাণ্ডিল্য। কমিশনের তরফে জানানো হয়েছে, দার্জিলিং ও কালিম্পং জেলার ওই দুই নির্বাচনে রাজ্য পুলিশের ৮ হাজার কর্মীকে মোতায়েন করা হবে। যদিও এটা ঘটনা যে এবারের এই দুই নির্বাচনে বিরোধীরা এখনও কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর কোনও দাবি তোলেনি। মনে করা হচ্ছে, এর আগে ৩ দফার পুরসভা নির্বাচনে আদালতে একের পর এক মামলা ঠুকেও কেন্দ্রীয় বাহিনী না পাওয়ায় এবারে আর কেন্দ্রীয় বাহিনী নিয়ে বেশি বাক্য ব্যয় করতে চাইছে না বিজেপি ও বিরোধীরা।

রাজ্য নির্বাচন কমিশন সূত্রের খবর, ভোটের দিন যাতে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, তাই বহু আগে থেকেই বিভিন্ন জায়গায় নাকা চেকিং শুরু করে দেওয়া হয়েছে। এর পাশাপাশি নিয়মিত নজরদারি চালানো হচ্ছে। জিটিএ ও শিলিগুড়ি মহকুমা নির্বাচনে সশস্ত্র রাজ্য পুলিশ, পিএফআর, কমান্ডো ও ব়্যাফ মোতায়েন থাকবে। গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন ও শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে থাকবে রাজ্যের সশস্ত্র পুলিশ বাহিনী৷ এই নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পরিচালনা করতে রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দফায় দফায় পুলিশ ও প্রশাসন বৈঠক করেন।
শিলিগুড়ি মহকুমা পরিষদের ২৩টি গ্রাম পঞ্চায়েতে ৪৬৩টি আসন এবং ৪টি পঞ্চায়েত সমিতিতে ৬৬টি আসনে ভোট হবে। পাশাপাশি চন্দননগর পুরনিগমের ১৭ নম্বর ওয়ার্ড, দমদম পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড, ভাটপাড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদম পৌরসভার ২৯ নম্বর ওয়ার্ড, পুরুলিয়ার ঝালদা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু এবং পানিহাটি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তপন দত্তের মৃত্যুর কারণে উপনির্বাচন হবে।