এই মুহূর্তে জেলা

কৃষক বিরোধী কৃষি বিলের বিরুদ্ধে রিষড়ায় তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ।

তরুণ মুখোপাধ্যায় , ৮ ডিসেম্বর:- কেন্দ্রীয় সরকারের কৃষক বিরোধী কৃষি বিলের বিরুদ্ধে আজ সারা ভারতজুড়ে যে ধর্মঘট হয়েছে তাকে নৈতিক সমর্থন জানিয়েছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী আন্দোলনরত কৃষকদের প্রতি সমর্থন জানিয়ে তাদের সঙ্গে কথা বলেছেন। আজ কৃষকদের সমর্থনে তাদের পাশে দাঁড়াবার জন্য তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাজ্যজুড়ে বিভিন্ন স্থানে অবস্থান বিক্ষোভ অনুষ্ঠিত হয়। এদিন সকালে হুগলির রিষড়ায় শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অবস্থান বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এই বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি দিলীপ যাদব, রিষড়া শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা পৌরসভার মুখ্য প্রশাসক বিজয় সাগর মিস্র, উপ মুখ্য প্রশাসক জাহিদ হাসান খান, তৃণমূল নেতা তথা কো-অর্ডিনেটর মনোজ গোস্বামী, শুভজিৎ সরকার, অভিজিৎ দাস, তাপস সরখেল শীতল ঘটক, চন্দ্রমণি সিং,, সহ তৃণমূল কংগ্রেসের নেতৃবৃন্দ এবং কর্মীরা। এই সমাবেশের বিজয় সাগর মিস্র জানান কেন্দ্রীয় সরকার একের পর এক জন বিরোধী আইন লাগু করে চলেছে। পেট্রোপণ্যের জিনিস পত্রের দাম বাড়ছে।

রান্নাঘরে আগুন লেগেছে, গ্যাসের দাম বৃদ্ধির ফলে, তার উপর সবথেকে বড় বিপদ কেন্দ্রীয় সরকার কৃষক বিরোধী কৃষি বিল পাস করেছে। তাতে সারা দেশের কৃষকরা আজ বিপন্ন। যেভাবে কৃষক স্বার্থ বিসর্জন দিয়ে পুঁজিপতি বড় বড় ব্যবসায়ীদের স্বার্থে এই বিল রচিত হয়েছে তার তীব্র বিরোধিতা করেছেন ভারতবর্ষের আপামর জনগণ। আমাদের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায়ও কৃষি বিলের বিরুদ্ধে পথে নেমেছেন। আমরা এই ধর্না মঞ্চ থেকে দাবি করছি অবিলম্বে কালা কৃষি বিল প্রত্যাহার করে কৃষকদের অধিকার ফিরিয়ে দিক কেন্দ্রে বিজেপি সরকার।