এই মুহূর্তে জেলা

আজ বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযানে হাওড়ায় বাড়তি সতর্কতা পুলিশের।

হাওড়া , ৮ অক্টোবর:- আজ বৃহস্পতিবার বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযান কর্মসূচির মোকাবিলা করতে কড়া ব্যবস্থা নিল হাওড়া সিটি পুলিশ। গত বছরের বামফ্রন্টের নবান্ন অভিযানের ঘটনা থেকে শিক্ষা নিয়ে বিজেপির নবান্ন অভিযানের আগে এবার যথেষ্ট সতর্কতা গ্রহণ করা হয়েছে। বিজেপি যুব মোর্চার পক্ষ থেকে বুধবার বিকেল পর্যন্ত মিছিলের নির্দিষ্ট রুট পুলিশকে না জানানোর কারণে শহর এবং শহরতলি থেকে নবান্নে পৌঁছানোর প্রধান সাতটি জায়গা চিহ্নিত করে ইস্পাতের ফেন্সিং দিয়ে ব্যারিকেড করা হয়েছে। শহরের এই সাতটি প্রবেশপথ হল বেতড়, হ্যাংস্যাং মোড়, ক্যারি রোড, লক্ষ্মীনারায়ণতলা, বঙ্গবাসী মোড় আরএনআরসি মোড় ও কাজীপাড়া। এইসব জায়গায় পরিস্থিতি মোকাবিলায় মোতায়েন করা হচ্ছে লাঠিধারী পুলিশ, ঢালধারী পুলিশ, রোবোকপ, র‍্যাফ, কমব্যাট ফোর্স সহ জলকামান ও পুলিশ বাহিনী।

শুধু তাই নয় বিগত দিনে হাওড়ায় কাজ করে যাওয়া বিভিন্ন পদ মর্যাদার পুলিশ আধিকারিকদেরও নিয়ে আসা হয়েছে। রাজ্যে গণতন্ত্র ফেরানো এবং বেকারদের র্কম সংস্থানের দাবিতে নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপির যুব মোর্চা। কোনওপ্রকার উস্কানিতে যাতে কোনওভাবেই হিংসাত্মক ঘটনা না ঘটে তারজন্য গতকাল পুলিশ আধিকারিকদের সঙ্গে শরৎ সদনে বৈঠক করেন রাজ্য পুলিশ ও হাওড়া সিটি পুলিশের পদস্থ আধিকারিকরা। এদিন হাওড়া শহরের মোট ৭টি জায়গাকে চিহ্নিত করে মিছিল আটকানোর জন্য তার কয়েকটি এলাকা ঘুরে দেখেন পুলিশ আধিকারিকরা। হাওড়া ছাড়াও পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন জেলা থেকে পদস্থ পুলিশ র্কতা ও বাহিনী আনা হয়েছে। যে সব রাস্তা দিয়ে মিছিল যেতে পারে তার আশেপাশের বহুতলের ছাদও বুধবার পুলিশ পরীক্ষা করে দেখেছেন। অভিযান চলাকালীন ড্রোন ক্যামেরাতেও চলবে সরাসরি নজরদারি। সিসি ক্যামেরাতেও নজরদারি চালানো হবে।

মিছিলের ছবি কনট্রোল রুমে বসে দেখবেন পুলিশ পদস্থ আধিকারিকরা। সকাল ৯টা থেকেই পুলিশ মোতায়েন করা হয়েছে হাওড়ার সাতটি পয়েন্টে। আজ হাওড়া থেকে বঙ্গবাসী, ময়দান জি টি রোড হয়ে নবান্ন যাবে মিছিল। ফরশোর রোড থেকে নবান্ন এবং বেতড় মোড়, কোনা এক্সপ্রেসওয়ে হয়ে নবান্ন যাওয়ার কথা মিছিলের। তবে পুলিশ মিছিল আটকাবে সাতটি পয়েন্টে এমনটাই সূত্রের খবর। এদিন কয়েক হাজার পুলিশ মোতায়েন থাকছে শহরে। উল্লেখ্য, রাজ্যে গণতন্ত্র ফেরানো ও বেকারদের কর্মসংস্থানের দাবিতে আজ বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপির যুব মোর্চা।

হাওড়া ময়দান এবং সাঁতরাগাছিতে জমায়েত করে বেলা ১২টা নাগাদ মিছিল শুরু হওয়ার কথা রয়েছে। বিজেপি যুব মোর্চার এই নবান্ন অভিযানে হাওড়া ময়দানে মিছিলের নেতৃত্বে থাকবেন যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য, রাজ্য সভাপতি সৌমিত্র খান, রাজ্য বিজেপি নেতা সঞ্জয় সিং, জেলা যুব মোর্চার সভাপতি ওমপ্রকাশ সিং প্রমুখ। সাঁতরাগাছিতে থাকবেন দলের সাধারণ সম্পাদক সায়ন্তন বসু সহ অন্যান্যরা। এছাড়াও কলকাতার দিক থেকে আসা দুটি মিছিলের নেতৃত্বে থাকবেন দিলীপ ঘোষ ও কৈলাশ বিজয়বর্গীয়, মুকুল রায়রা। অন্যদিকে, জীবাণুনাশ করতে আজ ও আগামীকাল নবান্ন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।