এই মুহূর্তে জেলা

রিষড়া ও শ্রীরামপুর থানার উদ্যোগে সেভ ড্রাইভ-সেভ লাইভের কর্মসূচি থেকে মানুষকে সচেতন করার বার্তা পুলিশ কমিশনারের।

তরুণ মুখোপাধ্যায় , ৮ জুলাই:- সেভ ড্রাইভ সেভ লাইফ মাননীয় মুখ্যমন্ত্রী যে কর্মসূচি নিয়েছিলেন তা আজ চার বছর পূর্ণ হল ।এই উপলক্ষে চন্দননগর পুলিশ কমিশনারেট এর পক্ষ থেকে দিনটি পালন করা হয়। চন্দননগর পুলিশ কমিশনারেট এর অধীন শ্রীরামপুর এবং রিষড়া থানার পক্ষ থেকে এই দিন সকালে সাইকেল ও মোটর সাইকেল এর মাধ্যমে মানুষকে সচেতন করা হলো । শ্রীরামপুর ট্রাফিক গার্ড অনুষ্ঠানের সূচনা করে চন্দননগর পুলিশ কমিশনারেটের সিপি ডঃ হুমায়ুন কবীর জানান ২০১৬ সালের ৮ ই জুলাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কর্মসূচির সূচনা করেছিলেন। তারপর থেকে আমরা জনসাধারণ কে বুঝাবার চেষ্টা করছি আপনারা সচেতন হোন ।

তবে মানুষ রাস্তায় বেরিয়ে গাড়ি চালাতে গিয়ে এখন অনেক বেশি সচেতন হয়েছেন দুর্ঘটনা অনেক কমেছে তবে আমাদের আরো বেশি সচেতন হতে হবে যদি আমরা দেড় ঘণ্টার পথ সেই পথ পাড়ি দেবার জন্য পৌনে দু ঘন্টা সময় নিয়ে বাড়ি থেকে বের হই তাড়াহুড়ো না করে সিট বেল্ট বেঁধে মাথায় হেলমেট পড়ে এবং ট্রাফিক এর যে আইন গুলি আছে সেই আইন যদি আমরা মেনে চলি তাহলে কিন্তু দুর্ঘটনার হার যথেষ্ট ভাবে কমে যাবে। আজকে আমরা এই দিনটি হুগলি জেলার বিভিন্ন জায়গায় পালন করছি। আজ এই এই অনুষ্ঠানের মাধ্যমে পুলিশের পক্ষ থেকে সাইকেল এবং মোটর সাইকেল রালি বের করা হয় ।

যাতে মানুষ পথ নিরাপত্তা ব্যাপারে আরও বেশি করে সচেতন হতে পারে সেভ ড্রাইভ সেভ লাইফ যাতে আরো বেশি করে মেনে চলেন সেই বার্তা দেয়া হয় এই রালির এর মাধ্যমে। আজকের অনুষ্ঠানে ডঃ হুমায়ুন কবীর ছাড়াও অ্যাডিশনাল সিপি ঈশানী পাল, এসিপি বি কে মন্ডল , পুরসভার মুখ্য প্রশাসক বিজয় সাগর মিশ্র , শ্রীরামপুর পৌরসভা কো-অর্ডিনেটর সন্তোষ সিং এবং শ্রীরামপুর থানার আইসি, রিষরা থানার ওসি এবং শ্রীরামপুর মহিলা থানার ওসি সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন এদিনের অনুষ্ঠান থেকে বেশকিছু পুলিশকর্মীকে হেলমেট প্রদান করা হয় এবং বিভিন্ন গাড়িতে সেভ ড্রাইভ সেভ লাইফ স্টিকার লাগানো হয়।