এই মুহূর্তে জেলা

আমফানের দুর্নীতি নিয়ে সরব তৃণমূলের জেলাপরিষদ সদস্যার বাড়িতে হামলা দলীয় কর্মীদেরই।

হুগলি , ১৩ জুন:- দলের বিভিন্ন দুর্নীতি নিয়ে সরব হওয়ায় তৃনমূল কংগ্রেসের জেলা পরিষদের 28 নং Z.P সদস্যা সম্পা দাসের বাড়িতে হামলার অভিযোগ তৃনমূলের একাংশের বিরুদ্ধে। অভিযোগ, আমফানের ঝড়ের দাপটে হরিপাল গ্রামীণ হাসপাতালে বেশ কিছু গাছ ভেঙে পড়েছিল। আশুতোষ গ্রাম পঞ্চায়েতের প্রধান সুমিত সরকারের মদতে গাছ বিনা টেন্ডারে বিক্রি হওয়ায় আশঙ্কায় জেলাশাসক কে জানতে চেয়েছিল। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আজ সকালে একশো দিনের কর্মীদের নিয়ে তৃনমুল জেলা পরিষদের সদস‍্যার বাড়িতে গিয়ে হুমকী দেবার অভিযোগ উঠল তৃনমুলের ই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। ঘটনা হরিপালের খামারচন্ডী ধরানাথ পল্লীতে।

হরিপালের বাসিন্দা সম্পা দাস হুগলী জেলা পরিষদের তৃনমুল সদস‍্যা। আজ সকালে তার বাড়িতে একশো দিনের কর্মীরা চড়াও হয়। চিৎকার চেচাঁমেচি করে। জেলা পরিষদের সদস‍্যা ও তার স্বামীকে উদ্দেশ্য করে গালিগালাজ করে। জেলা পরিষদের সদস‍্যা সম্পা দাসের অভিযোগ, তৃনমুল পরিচালিত আশুতোষ গ্ৰাম পঞ্চায়েত কয়েকদিন আগে বেআইনিভাবে গাছ কেটে বিক্রি করে। তার প্রতিবাদ করে বিভিন্ন জায়গায় লিখিত অভিযোগ জানাই। তারপর থেকেই হুমকী দেওয়া হচ্ছে। একটি বাড়ির যাতাযাতের বাইরে বের হবার রাস্তায় বনসৃজন প্রকল্পের মাধ্যমে চারাগাছ গাছ লাগিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এই বিষয়ে প্রতিকার চেয়ে গতকাল মুখ‍্যমন্ত্রী, জেলা সভাপতি দিলীপ যাদব সহ জেলা অবজারভার ফিরহাদ হাকিমকে লিখিত জানানো হয়েছে।

অন‍্যদিকে আশুতোষ গ্ৰাম পঞ্চায়েতের প্রধান সুমিত সরকার অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, হাসপাতালের আধিকারিক ও পঞ্চায়েতের মাধ্যমে টেন্ডার করেই ভাঙা গাছ বিক্রি করা হয়েছে। উল্টে পঞ্চায়েতের 100 দিনের কাজের মাধ্যমে রাস্তার পাশে লাগানো চারাগাছ কেটে দিয়েছে সম্পা দাস। কেন লাগানো চারাগাছ কেটে দেওয়া হয়েছে হয়ত সেই বিষয় নিয়ে 100 দিনের শ্রমিকরা ক্ষোভ প্রকাশ করেছে। তবে দলের অভ্যন্তরে থেকে দল বিরোধী কাজ করেছেন সম্পা দাস। তার বিরুদ্ধে পঞ্চায়েত তরফে হরিপাল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার পর থেকে আতঙ্কিত সম্পা দাসের পরিবার। দলীয় স্তরে কোনো ব্যাবস্হা না নেওয়া হলে, দল ছাড়ার হুমকি দিয়েছে। এই বিষয়ে জেলা তৃনমূল সভাপতি দিলীপ যাদব জানিয়েছে, সম্পা দাসের অভিযোগ নিয়ে তদন্ত করলে দল।