এই মুহূর্তে জেলা

আইসিডিএস বাচ্চাদের খাবার চুরি করার অপরাধে ঘরের মধ্যে আটকে রেখে দিদিমণিকে বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা।

 

 

দ:২৪পরগনা,৬ মার্চ:-  পাথরপ্রতিমা ব্লকের রামগঙ্গা গ্রাম পঞ্চায়েতের সাগর মাধবপুর63নম্বরআইসিডিএস সেন্টারের বাচ্চাদের খাবার সামগ্রী চুরি করার অপরাধে সেন্টারের দিদিমণিকে আটকে বিক্ষোভপাথরপ্রতিমা ব্লকের বেশকিছু আইসিডিএস সেন্টারের দিনের-পর-দিন বাচ্চাদের খাবার সামগ্রী চুরির ঘটনা ঘটছে। পাথর প্রতিমার সিডিপিও ও সুপারভাইজারদের জানিয়ে কোনো কাজ হচ্ছেনা বলে এলাকাবাসীর অভিযোগ। স্থানীয় সূত্রে জানা যায় সাগর মাধবপুর 63 নাম্বার সেন্টারের দিদিমণি হৈমবতি মাইতি সেন্টার এর যাবতীয় জিনিসপত্র নিজের বাড়িতে রাখেন। প্রায় দু মাস ধরে সেন্টারের খাবার দিচ্ছে না বলে অভিযোগ। গ্রামবাসীদের আরও অভিযোগ বিগত দুই বছর ধরে শনিবার কোনো বাচ্চাদের জন্য রান্না খাবার দেওয়া হয়না। তাও পর্যন্ত সিডিপিও কে জানানো হয়েছিল কিন্তু তিনি কোনো ব্যবস্থা নেননি।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                          খুবই নিম্নমানের খাবার বাচ্চাদের জন্য রান্না করে দিদিমণি। এমন কি ডিম সিদ্ধ না করে কাঁচা ডিম ও বাচ্চাদের খেতে দেয় বলে অভিযোগ, গ্রামবাসীরা জিজ্ঞাসা করলে দিদিমণি বলেন কাঁচা ডিম স্বাস্থ্যের পক্ষে উপকার। এলাকার বেশ কিছু লোককে চাল তেল ডাল বিক্রয় করেছে বলেও অভিযোগ পাওয়া গিয়েছে। দিদিমনির বিরুদ্ধে গ্রামবাসীরা আরও মারাত্মক অভিযোগ এনেছেন এই চুরির প্রতিবাদ করায় এই সেন্টারে যে সহয়িকা দিদিমণি রান্না করতে ছিলেন তাকে মারধর করে চুলের মুঠি ধরে বার করে দিয়েছেন হৈমবতি মাইতি। তাই দুমাস ধরে রান্না বন্ধ রয়েছে এই সেন্টারে। সে বিষয়ে সিডিপিও কে জানিয়েছেন গ্রামবাসীরা। সে সম্বন্ধে এখনো কোনো প্রতিকার করেনি। আজ হঠাৎ দেখা যায় দিদিমণি নিজের বাড়িতে রান্না না করে পাশের বাড়ির গাছ তলায় খিচুড়ি রান্না করতে যায় তখন এলাকার লোকজন তাকে ঘিরে ধরে, তার কাছে জানতে চাওয়া হয় কেন তিনি রান্না করতে এসেছেন,

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                                                                  দিদিমণি সঙ্গে সঙ্গে তার বাড়ির লোককে ডাকে এনে গ্রামবাসীর উপর চড়াও হয় বলে অভিযোগ। চিৎকার চেচামেচি হওয়ায় প্রচুর পরিমাণে গ্রামবাসীর জমে যায় সবাই মিলে দিদিমণিকে ঘিরে ধরে। ঘন্টা দুই পরে রামগঙ্গা গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং বিশিষ্ট ব্যক্তিরা সেখানে আসেন দিদিমনির অন্যায়ের শাস্তি দেয়া হবে প্রতিশ্রুতি দিয়ে কোনরকমে দিদিমণিকে ছাড়িয়ে নিয়ে চলে যান। এই নিয়ে রয়েছে এলাকায় উত্তেজনা তবে বহুদিন ধরেই দিদিমনির বিরুদ্ধে অভিযোগ উঠছে গ্রামবাসীদের আরও অভিযোগ এই চাল চুরি চুরি বা খাদ্যসামগ্রী চুরির পেছনে উর্দ্ধতন কর্তৃপক্ষের হাতে রয়েছে। এবং খুবই নিম্নমানের সামগ্রী পোকা ডাল চাল এখানে সরবরাহ করা হয় বলেও গ্রামবাসীদের অভিযোগ।কাকদ্বীপ মহকুমাশাসক সৌভিক চট্টোপাধ্যায় এই বিষয়ে জানান তিনি যত তাড়াতাড়ি সম্ভব অভিযুক্তের বিরুদ্ধে কঠোর শাস্তির নির্দেশ দিয়েছেন তদন্ত করে বিডিও সাহেবকে।

There is no slider selected or the slider was deleted.