এই মুহূর্তে জেলা

ফারাক্কা ব্রিজের দ্বিতীয় সেতুর নির্মিয়মান  গ্যাডার ভেঙে  গুরুতর জখম ৭ জন শ্রমিক। 

 

মালদা,১৬ ফেব্রুয়ারি:-  কেন্দ্র সরকারের প্রকল্পে ফারাক্কা ব্রিজের দ্বিতীয় সেতুর নির্মিয়মান  গ্যাডার ভেঙে  গুরুতর জখম ৭ জন শ্রমিক। আহতদের প্রত্যেকের অবস্থা সঙ্কটজনক বলে স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে। এমনকি শেষ পাওয়া খবরে দুইজন শ্রমিকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে পুলিশ ও স্থানীয় সূত্রে। সংকটজনক অবস্থায় শ্রমিকদের উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হচ্ছে। ঘটনাস্থলে বির্পযয় মোকাবিলা দপ্তর, মালদা এবং মুর্শিদাবাদ জেলার পুলিশ ও প্রশাসনের কর্তারা ছুটে গিয়েছেন।  ঘটনাটি ঘটেছে মালদার বৈষ্ণবনগর থানা এলাকায়। অন্ধকারের জন্য সার্চ লাইট জ্বালিয়ে উদ্ধার কাজ চালাচ্ছে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা দপ্তর সহ প্রশাসনের কর্তারা।

There is no slider selected or the slider was deleted.

স্থানীয় এবং প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কয়েক বছর ধরে ফারাক্কা ব্যারেজের পাশেই নতুন করে দ্বিতীয় ফারাক্কা ব্যারেজ তৈরির কাজ শুরু হয়েছে। সেই ব্যারেজ তৈরিতে বহু শ্রমিক কাজ করছেন। সেই মতো রবিবার রাতেও কাজ করছিলেন শ্রমিকেরা। সেই সময় হঠাৎই গার্ডার ভেঙে দুর্ঘটনা ঘটে। সেই সময় সেখানে প্রায় দশ জন শ্রমিক কাজ করছিলেন। গ্যাবায় ভেঙে নিচে গুরুতর আহত হন কাজ করার শ্রমিকেরা। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক রয়েছে। দুই জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত এবং মৃতদের উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আহতদের উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কি কারণে এই দুর্ঘটনা ঘটলো তা তদন্ত করে দেখা হচ্ছে।

There is no slider selected or the slider was deleted.

উল্লেখ্য, মান্ধাতা আমলের তৈরি ফারাক্কার প্রথম ব্রিজের পরিস্থিতির দেখেই নতুন করে কেন্দ্র সরকার বৈষ্ণবনগর থানা এলাকা থেকে মুর্শিদাবাদের ফারাক্কা এলাকা পর্যন্ত নতুন আরো একটি গঙ্গা নদীর উপর সেতুর নির্মাণের পরিকল্পনা গ্রহণ করে। গত এক বছর ধরে সেই সেতু নির্মাণের কাজ চলছে। পুরো কাজটি ফারাক্কা ব্যারেজ কর্তৃপক্ষের মাধ্যমে একটি ঠিকাদারি সংস্থার করছে। কিন্তু হঠাৎ করে কেন্দ্র সরকারের এই নতুন তৈরি হওয়া সেতুর গ্যাডার ভেঙে যাওয়ায় বিপত্তি ঘটেছে।

There is no slider selected or the slider was deleted.