এই মুহূর্তে কলকাতা

ভালোবাসার দিনে গোলাপের সাথে সফর শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রোর।

প্রদীপ সাঁতরা,১৪ ফেব্রুয়ারি:- আজ ভালোবাসার দিনে যাত্রীদেরকে স্বাগত জানাতে টিকিটের সাথে লাল গোলাপ উপহার দিল মেট্রো কর্তৃপক্ষ। আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বৃহস্পতিবারই। শুক্রবার থেকে সাধারণের জন্য চালু হয়ে গেল ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। প্রথম দিনই ভিড় উপচে পড়েছে সল্টলেকের মেট্রোয়। অফিস বা অন্য কাজ ছাড়াও শুধুই নতুন মেট্রোর আনন্দ নিতে হাজির হয়েছেন অনেকেই।

There is no slider selected or the slider was deleted.


সেখানে একটা দারুণ চমক অপেক্ষা করে ছিল তাঁদের জন্য। টিকিটের সঙ্গে সঙ্গে হাসিমুখে একটি করে লাল গোলাপ হাতে দিলেন মেট্রোর আধিকারিকরা। এ ভাবেই প্রথম ইস্ট-ওয়েস্ট মেট্রো সফরের স্বাদ নিলেন এ দিনেরযাত্রীরা। নতুন ব্যবস্থা, নিরাপত্তা দেখে দারুণ মুগ্ধ হলেন তাঁরা ৷

There is no slider selected or the slider was deleted.


৩৬ বছর পর বৃহস্পতিবার কলকাতায় নতুন পথে ছুটতে শুরু করে মেট্রো। ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম পর্যায়ের উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযুষ গোয়েল। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘সারা ভারতের বিকাশ তখনই হবে, যখন পূর্ব ভারতের বিকাশ হবে। কলকাতা নতুন করে সারা ভারতকে পথ দেখাবে।’ আপাতত সল্টলেক সেক্টর ফাইভ থেকে যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত চলবে মেট্রো। উঠলেই ৫টাকা দিয়ে চড়া যাবে মেট্রো। ২০ মিনিট অন্তরই মিলবে পরিষেবা। চলতি কলকাতা মেট্রোর থেকে আরও বেশি অত্যাধুনিক ব্যবস্থা রাখা হয়েছে নয়া মেট্রোতে।

There is no slider selected or the slider was deleted.