এই মুহূর্তে জেলা

দীঘায় জগন্নাথ ধাম নিয়ে রাজ্যকে তোপ শুভেন্দুর।

হাওড়া, ৮ জানুয়ারি:- অযোধ্যায় রাম মন্দিরের পুন:প্রতিষ্ঠা উপলক্ষে হাওড়ায় পুরোহিত, করসেবকদের সংবর্ধনা অনুষ্ঠানে শুভেন্দু। দীঘায় জগন্নাথ ধাম নিয়ে তোপ রাজ্য সরকারকে। দীঘাতে জগন্নাথ ধাম নির্মাণ নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে সরাসরি তোপ দাগলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার রাতে রামরাজাতলায় পুরোহিত, করসেবকদের সম্বর্ধনা জ্ঞাপন অনুষ্ঠানে তিনি বলেন, ফের এই মন্দির নির্মাণ করতে হিন্দুদের ৫০০ বছর সময় লাগলো। আগামী বাইশে জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরে ভগবান রামের প্রাণ প্রতিষ্ঠা পাবে। ঐদিন হিন্দুরা মন্দিরে পুজো হোম যজ্ঞের পাশাপাশি সন্ধ্যাবেলায় আলো দিয়ে যেন মন্দির সাজায়।

বাড়ি বাড়ি কমপক্ষে পাঁচটি করে যেন প্রদীপ জ্বালানো হয়। এদিন তিনি বলেন অযোধ্যায় রাম মন্দির নির্মাণে গোটা পৃথিবীর হিন্দু ভক্তরা নিজেদের টাকা অনুদান হিসেবে দিয়েছেন। মন্দিরের প্রথম পর্যায়ের কাজ নির্মাণে ১৮০০ কোটি টাকা খরচ হয়েছে। সেখানে উত্তরপ্রদেশের সরকার বা কেন্দ্রীয় সরকার কোন অর্থ দেয় নি। সরকার শুধু অযোধ্যার পরিকাঠামো উন্নয়নে এয়ারপোর্ট, রেলওয়ে স্টেশন এবং রাস্তা তৈরি করেছে। কিন্তু দীঘায় রাজ্য সরকার ১৮০ কোটি টাকা খরচ করে জগন্নাথ ধাম কালচারাল সেন্টার তৈরি করছে। এটাই আমাদের সঙ্গে ওদের তফাৎ।

তিনি আরো বলেন ধর্মনিরপেক্ষতার নামে হিন্দুদের উপর আক্রমণ করা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর দেশের বিভিন্ন পুরানো হিন্দু মন্দির নতুনভাবে সাজানোর পাশাপাশি প্রাচীন চিকিৎসাশাস্ত্র আয়ুর্বেদের ব্যবহার বাড়ানোর লক্ষ্য নিয়েছে। এতে ভারতবর্ষের পুরানো গৌরব ফিরিয়ে আনা হচ্ছে। এদিন তিনি আরো অভিযোগ করেন তৃণমূল কংগ্রেস সনাতন হিন্দু ধর্মচার মানে না। পিতৃপক্ষে দুর্গা পুজোয় ফিতে কাটে ওরা।