এই মুহূর্তে জেলা

কর্মসূচীর নাম পাড়ায় সুকান্ত, হয়ে গেল জনসভা।

হুগলি, ২৩ ফেব্রুয়ারি:- কথা ছিল এলাকার মানুষের সমস্যার কথা শুনবেন বিজেপি রাজ্য সভাপতি। প্রশ্ন উত্তর পর্ব হবে এই কর্মসূচিতে। স্থানীয় সমস্যা উঠে আসবে এলাকার মানুষের বক্তব্যে। তা সমাধানের পর বাতলে দেবেন বিজেপি সভাপতি। কিন্তু দেখা গেল প্রশ্ন হল রাজ্য জাতীয় ও আন্তর্জাতিক। প্রশ্ন যারা করলেন তারা সব বিজেপি সমর্থক বা কর্মি। সাধারন মানুষের উপস্থিতি চোখে পরেনি।বিজেপি সভাপতি উত্তরও দিলেন বিস্তারিত ভাবে। তৃননূলের দূর্নীতি আর কেন্দ্রে মোদী সরকারের সাফল্য ব্যাখ্যা করলেন। পাড়ায় সুকান্ত প্রথম হয়েছে বালুরঘাটে। দ্বিতীয় দিনে আজ উত্তরপাড়া -১ মন্ডলের কানাইপুর গ্রাম পঞ্চায়েতের বারুজীবিতে শুরু হওয়ার কথা ছিল বিকাল চারটের সময়।

কিন্তু সুকান্ত মজুমদার এসে পৌঁছালেন সন্ধা সারে ছটার পর।অপেক্ষা করে করে অনেকেই ফিরে গেলেন।যারা বিজেপি সভাপতির কথা শুনতে এসেছিলেন। মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে আজ থেকে। পরীক্ষা শুরুর ৭২ ঘন্টা আগে থেকে মাইক বা সাউন্ড বক্স বাজানো বন্ধ থাকে সরকারি নির্দেশে। সুকান্ত মজুমদারের কর্মসূচি মিটিং এর রূপ নিল। আর বক্স বাজিয়ে চলল বক্তৃতা প্রশ্ন উত্তর। সুকান্ত মজুমদার সভা স্থলে আসার আগে উত্তরপাড়া আইসি পার্থ সিকদার সাউন্ড বক্স বন্ধ করতে বলেন। বিজেপি কর্মিদের সঙ্গে তা নিয়ে তর্কাতর্কি হয়। তবে বক্স বন্ধ হয়নি। সুকান্ত বললেন, মাধ্যমিক শুরু হয়েছে তাই মাইক না বাজিয়ে বক্স বাজানো হচ্ছে। বিজেপি বাংলায় ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডারের টাকা বাড়বে।বেকারদের চাকরির সুযোগ বাড়বে।

সরকারি কর্মচারীদের কেন্দ্র সরকারি হারে ডিএ দেওয়া হবে বলে জানান বিজেপি সভাপতি। সুকান্ত মজুমদার হাতির হামলায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু প্রসঙ্গে বলেন,বনদপ্তর এর আরো সক্রিয় হওয়া উচিত। উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় সমস্যা আছে। খাবারের সন্ধানে হাতি লোকালয়ে চলে আসে।কারণ আমরা একটা তরতাজা প্রাণ হারালাম। পাড়ায় সুকান্ত কর্মসূচি প্রসঙ্গে বলেন, আমার এই কর্মসূচি যেটা বলা হচ্ছে সেটার বাস্তবতা খুঁজতে। বলা হচ্ছে এগিয়ে বাংলা কতটা এগিয়েছে সেটা দেখা, দুয়ারে সরকার সাধারণ মানুষ বারবার আবেদন করেও সুরাহা পাননি।এটা আমরা জানার দরকার। শুধু বিজেপি না তৃনমূল কেও আহ্বান করছি আসুন প্রশ্ন করুন।