এই মুহূর্তে জেলা

কনজারভেন্সি টিমকে নিয়ে নবান্ন চত্বরে স্পেশাল ড্রাইভ দিল হাওড়া পুরসভা। এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন সাফসুতরা রাখতেই এমন উদ্যোগ।

হাওড়া, ৪ সেপ্টেম্বর:- নিত্যদিনই ভিভিআইপি’র আনাগোনা রাজ্যের প্রশাসনিক সদর দপ্তর নবান্ন চত্বরকে পরিষ্কার পরিচ্ছন্ন সাফসুতরা রাখতে কনজারভেন্সি টিমকে নিয়ে স্পেশাল ড্রাইভ দিল হাওড়া পুরসভা। এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন সাফসুতরা রাখতেই এমন উদ্যোগ। হাওড়া পুরসভা সূত্রের খবর, নবান্ন যেহেতু ভিভিআইপি জোন এবং প্রতিদিনই বিভিন্ন ভিভিআইপিরা নবান্নে আসা-যাওয়া করেন, তাই ওই এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হাওড়া পুরসভার দায়িত্ব এবং কর্তব্যের মধ্যে পড়ে। নিয়মিত সেখানে পুরসভার কঞ্জারভেন্সির আলাদা টিম ওই এলাকা ও সংলগ্ন অঞ্চল পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন। তা সত্ত্বেও কোনও কাজ বাকি আছে কিনা তা দেখার জন্য প্রতি মাসেই স্পেশাল ড্রাইভ দেওয়া হয়।

শনিবার হাওড়া পুরসভার কঞ্জারভেন্সির দলের সদস্যরা নবান্ন এলাকায় স্পেশাল ড্রাইভ দেন। নেতৃত্বে ছিলেন পুরসভার প্রশাসকমন্ডলীর উপ প্রশাসক সৈকত চৌধুরী। তিনি বলেন, হাওড়া পুরসভার কনজারভেন্সি দপ্তরের পক্ষ থেকে নবান্ন এবং সংলগ্ন এলাকায় স্পেশাল ড্রাইভ দিয়ে পরিষ্কার করা হল। যদিও এলাকা পরিষ্কার করে রাখার জন্য পুরসভার স্পেশাল টিম রয়েছে। তা সত্ত্বেও বেশ কিছু জায়গা অপরিষ্কার থাকে। সেগুলো যাতে না থাকে সেজন্য প্রতি মাসে এই স্পেশাল ড্রাইভ দেওয়া হয়ে থাকে। সেখানে শনিবার পুরনিগমের একটা টিম যায়। সেই জায়গা দেখে যেখানে যেখানে মনে হয়েছে সঙ্গে সঙ্গে পরিষ্কার করার প্রয়োজন সেইসব জায়গা পরিষ্কার করে দেওয়া হয়েছে। কিছু কিছু জায়গা এখনও অপরিষ্কার রয়েছে সেগুলো পরিষ্কার করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তা দ্রুত পরিষ্কার করে দেওয়া হবে।