এই মুহূর্তে জেলা

আন্তঃজেলা শিশু পাচারকারী চক্রের পান্ডা গ্রেফতার উত্তরপাড়ায়।

হুগলি, ১৪ এপ্রিল:-উত্তরপাড়া থেকে আন্তঃজেলা শিশু পাচারকারী চক্রের পান্ডাকে গ্রেফতার করল পুলিশ। এদিন ভোরে দক্ষিণ দিনাজপুরের পাতিরাম থানার পুলিশ উত্তরপাড়া থানার পুলিশের সহযোগিতায় উত্তরপাড়ার দ্বারিক জঙ্গল রোডের একটি বাড়িতে অভিযান চালিয়ে অনিতা ঝুনঝুনওয়ালা নামে এক মহিলা শিশু পাচারকারীকে গ্রেফতার করে। ওই মহিলাকে গ্রেপ্তারের আগে পুলিশ হাওড়া থেকে একটি ২৬ দিনের শিশুকে উদ্ধার করে পুলিশ। শিশু পাচারের এই ঘটনায় বৃহস্পতিবার সকাল থেকেই উত্তরপাড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। এলাকাবাসী জানিয়েছেন মহিলার গতিবিধি সন্দেহজনক ছিল। সারাদিন বাড়িতে লোকজনের আনাগোনা লেগে থাকত। পুলিশ সুত্রে জানা যায় কয়েকদিন আগে শিশু বিক্রির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বালুরঘাটে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

এই ঘটনার পরই দক্ষিণ দিনাজপুরের পাতিরাম থানার পুলিশ তদন্তে নেমে বরানগর চারু মার্কেট থানা এলাকা থেকে দুই শিশু পাচারকারীকে। ধৃতদের জেরা করে পুলিশ বৃহস্পতিবার সকালে উত্তরপাড়ার দ্বারিক জঙ্গল রোডের বাড়িতে হানা দিয়ে গ্যাঙের পান্ডা অনিতা ঝুনঝুনওয়ালাকে গ্রেফতার করে। ধৃত অনিতা ঝুনঝুনওয়ালাকে এলাকার মানুষ অনু ভাবি নামে জানত। পুলিশ সূত্রে জানা যায় কলকাতার বড়বাজার, সহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ ছিল অনিতার। ধৃত ওই মহিলা উত্তরপাড়া দ্বারিক জঙ্গল রোডে নিজের অসামাজিক কাজকর্মের একটা চক্র গড়ে তুলেছিল। অনিতা ভাড়া বাড়িতে থাকত। বছর ১৫ আগে এলাকাতেই বাড়ি তৈরি করে থাকতে শুরু করে। এদিকে কয়েকদিন আগে দক্ষিণ দিনাজপুর থেকে একটি সদ্যজাত শিশু নিখোঁজ হয়ে যাওয়ার পর

সেখানকার পাতিরাম থানার পুলিশ তদন্তে নেমে হাওড়ার বাসিন্দা অজয় কুমার শর্মা নামে এক ব্যক্তির খোঁজ পায়। পুলিশ অজয় কুমার শর্মার বাড়ি থেকে ২৬ দিনের শিশুটিকে উদ্ধার করে। হাওড়ার বাসিন্দা অজয় কুমার শর্মাকে প্লিজ আটক করে। অজয় শর্মার দাবি উত্তরপাড়ার এক মহিলা শিশুটির ভরণপোষণ করতে পারছিলেন না বলে তাকে পাঁচ হাজার টাকার বিনিময়ে শিশুটিকে দিয়ে দেয়। পাতিরাম থানার পুলিশ অজয় ও ধৃত মহিলাকে সঙ্গে নিয়েই দক্ষিণ দিনাজপুরের উদ্দেশ্যে রওনা দেয়। এদিকে বছর ৫৭ র ওই মহিলার বাড়িতে বছর ছয়ের একটি মেয়ে রয়েছে। মহিলার দাবি মেয়েটি তার। কিন্তু ৫৭ বছরের মহিলার ছয় বছরের সন্তানকে নিয়ে সন্দেহ দেখা দিয়েছে এলাকাবাসীর মনে।