এই মুহূর্তে জেলা

ডজনে হাফ পরিবর্তন , হুগলিতে নাম ঘোষণা পুর প্রধানদের।


হুগলি, ১৪ মার্চ:- এক ডজন পুরসভার মধ্যে ৬ টি পুরসভায় নতুন চেয়ারম্যান ও ৬ টি পুরসভায় পুরনো চেয়ারম্যান করে দলে ভারসাম্যের বার্তা দিল তৃণমূল। শীর্ষ নেতৃত্বের ঘোষণা অনুয়ায়ী সোমবার সন্ধ্যায় জেলা নেতৃত্ব এক ডজন পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের নাম ঘোষণা করে। একমাত্র ভদ্রেশ্বর পুরসভার ভাইস চেয়ারম্যানের নাম জানানো হয়নি। তবে কিছু কিছু পুরসভায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদ নিয়ে দলীয় কাউন্সিলরদের মধ্যে অসন্তোষ দানা বেধেছে। সেগুলি আলোচনা করে মিটিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলে তৃণমূল সূত্রে খবর। ডানকুনি পুরসভায় পুনরায় চেয়ারপার্সনের দায়িত্ব পেয়েছেন হাসিনা শবনম।

নতুন ভাইস চেয়ারম্যান হয়েছেন প্রকাশ রাহা। তবে ডানকুনিতে পুনরায় চেয়ারপার্সনের পদে হাসিনা শবনমকে দায়িত্ব দেওয়ায় দলের কাউন্সিলরদের মধ্যে অসন্তোষ দানা বেধেছে। হুগলি চুঁচুড়া পুরসভায় নতুন চেয়ারম্যান হয়েছেন অমিত রায়। ভাইস চেয়ারম্যান পার্থ সাহা। যদিও অমিত আগের বারের বিদায়ী ভাইস চেয়ারম্যান ছিলেন। হুগলি চুঁচুড়া পুরসভাতেও অমিতকে নিয়ে মতানৈক্য তৈরী হয়েছে দলীয় কাউন্সিলরদের অন্দরে। উত্তরপাড়া পুরসভায় দিলীপ যাদব চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেলেও নতুন ভাইস চেয়ারম্যান হয়েছেন খোকন মণ্ডল। কোন্নগরে নতুন চেয়ারম্যান হলেন স্বপন দাস। বাম জমানায় স্বপন তৃণমূলের চেয়ারম্যান হয়ে কোন্নগর পুরসভার দায়িত্ব সামলেছেন। তবে ভাইস চেয়ারম্যান পদে গৌতম দাসের উপরেই আস্থা রেখেছে দল।

রিষড়া পুরসভায় কোনো বদল ঘটেনি। সেখানে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বিজয় মিশ্র ও জাহিদ খানের উপরেই ভরসা রেখেছে শাসক দল। শ্রীরামপুর পুরসভায় চেয়ারম্যান পদে গিরীধারী শা এর মতো অবাঙালী কেউ দায়িত্ব পেলেন। যদিও গিরীধারী বাম জমানায় শ্রীরামপুর পুরসভার ভাইস চেয়ারম্যান ছিলেন। তবে শ্রীরামপুর পুরসভায় উত্তম নাগকেই বহাল রাখা হয়েছে। বৈদ্যবাটি পুরসভাতে পিন্টু মাহাতোকে চেয়ারম্যান পদে দায়িত্ব দেওয়া হয়েছে। যদিও পিন্টু আগে বৈদ্যবাটি পুরসভার ভাইস চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন। ভদ্রেশ্বর পুরসভাতে প্রলয় চক্রবর্তীকে বহাল রেখেছে শাসক দল। তবে সেখানে ভাইস চেয়ারম্যানকে হবেন সেটা এ দিন রাত পর্যন্ত চূড়ান্ত হয়নি। চাঁপদানীতে পুনরায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নিযুক্ত হয়েছেন সুরেশ মিশ্র ও বিনয় কুমার।

বাঁশবেড়িয়া পুরসভায় চেয়ারম্যান আদিত্য নিয়োগী কে করা হলেও ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ শিল্পী চট্টোপাধ্যায়কে দায়িত্ব দেওয়া হয়েছে। তারকেশ্বর পুরসভার প্রাক্তন চেয়ারম্যান উত্তম কুন্ডুকে চেয়ারম্যান করে যুব সংগঠনের উপর আস্থা দেখিয়েছে তৃণমূল। ভাইস চেয়ারম্যান হয়েছেন নতুন মুখ প্রবীর চন্দ। আরামবাগ পুরসভায় দলের প্রথম দিকের কর্মী সমীর ভাণ্ডারীকে চেয়ারম্যান ও মমতা মুখোপাধ্যাকে ভাইস চেয়ারম্যান করার মধ্যে দিয়ে দুই নতুন মুখ কে তুলে এনেছে। এদিন জেলা সভাপতি স্নেহাশিস চক্রবর্তী বলেন, দলের শীর্ষ নেতৃত্ব পুরভোটের প্রার্থী বাছাই থেকে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান কে হবেন সকলের সঙ্গে আলোচনার ভিত্তিতে স্থির করেছেন। দলের চূড়ান্ত সিদ্ধান্ত সবাই মেনে নিয়েছেন। কোথাও কোনো সমস্যা নেই।