এই মুহূর্তে জেলা

মাস্ক ব্যবহার না করায় হাওড়ার মালিপাঁচঘড়ায় ২২ জনকে গ্রেপ্তার করলো পুলিশ।

হাওড়া, ৪ জানুয়ারি:- কোভিড প্রোটোকল ভেঙে মাস্ক ব্যবহার না করায় হাওড়ার মালিপাঁচঘড়ায় ২২ জনকে গ্রেফতার করল পুলিশ। করোনা প্রতিরোধে ৩ জানুয়ারি থেকে রাজ্য জুড়ে চালু হয়েছে কড়া বিধিনিষেধ। এই বিধিনিষেধ কার্যকর করতে তৎপর হাওড়া সিটি পুলিশও। মঙ্গলবার সকাল থেকে মালিপাঁচঘড়া থানার আইসি অমিত কুমার মিত্রের নেতৃত্বে পুলিশের ফোর্স বিভিন্ন এলাকায় অভিযান চালান। ফুটপাতে বসবাসকারী মানুষের হাতে মাস্ক বিলি করা হয়। সাধারণ মানুষকে করোনা বিধি মেনে চলতে সচেতন করা হয়। যারা আইন ভেঙে বিনা মাস্কে রাস্তাঘাটে বেরিয়েছেন তাঁদের বিরুদ্ধে মহামারী আইনে ব্যবস্থা নেওয়া হয়। কোভিড প্রোটোকল লঙ্ঘনকারীদের বিরুদ্ধে এবং মাস্ক ছাড়া কিছু বাজার যাত্রীকে এদিন গ্রেফতার করা হয়েছে।

সকাল, দুপুর ও সন্ধ্যায় এভাবে প্রতিদিন অভিযান চলতে থাকবে বলে পুলিশ জানিয়েছে। মালিপাঁচঘড়া থানা সূত্রের খবর, আইসি অমিত কুমার মিত্রের নেতৃত্বে পুলিশের ফোর্স এদিন সকালে হরগঞ্জ বাজার, অরবিন্দ রোড বাজার, মাছ বাজার, বড়ো মায়ের মন্দির সহ শপিং মলে অভিযান চালায়। দ্বিতীয় দফায় অভিযান হয় নস্করপাড়া বাজারে। সন্ধ্যতেও চলবে অভিযান। রাস্তাতেই বসবাস যাদের এমন প্রায় ১০০ জনের হাতে এদিন পুলিশের তরফ থেকে মাস্ক তুলে দেওয়া হয়। যারা কোভিড প্রোটোকল না মেনে আইন ভেঙে বিনা মাস্কে রাস্তাঘাটে বেরিয়েছেন এমন ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। দোকান, বাজার, রাস্তাঘাটে এমনিতেই বেশি ভিড় হচ্ছে। কোভিডের পাশাপাশি এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা বাড়ছে।

অনেকেই মাস্ক ছেড়ে, সামাজিক দূরত্ব বিধি না মেনে রাস্তাঘাটে বেরিয়ে পড়েছেন। কোভিডের এই লাগামছাড়া বৃদ্ধি যাতে না হয় সে কারণেই সারা রাজ্যে ৩ জানুয়ারি থেকে লাগু হয়েছে কঠোর বিধিনিষেধ। আইন অমান্য হচ্ছে কিনা তা দেখতেই হাওড়াতেও রাস্তায় নেমেছে পুলিশ। অন্যদিকে, এদিন হাওড়ার মঙ্গলাহাটেও অভিযান চালায় পুলিশ। মাস্ক ব্যবহার না করায় হাওড়া থানার পুলিশ ৫০ জনকে গ্রেফতার করে। এদিন সকালে হাওড়া ময়দান এলাকায় হাওড়া থানার পুলিশ বিশেষ অভিযান চালায়। মুখে মাস্ক না পরার কারণে মহামারী আইনে এদের গ্রেফতার করা হয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে সারাদিনই এই অভিযান চালানো হবে। এর পাশাপাশি এদিন পুলিশের পক্ষ থেকে সতর্কতামূলক প্রচারও চালানো হয়।