এই মুহূর্তে জেলা

বঙ্গভঙ্গ রুখতে বাইক মিছিল বাংলা পক্ষের।

সুদীপ দাস, ২৯ আগস্ট:- বাংলা ভাগ নিয়ে মন্তব্য করে ইতিমধ্যেই বিতর্কের সৃষ্টি করেছেন দুই বিজেপি সাংসদ জন বার্লা ও সৌমিত্র খাঁ। বিজেপির কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে কয়েকমাস আগে করা দুই সাংসদের মন্তব্য তৈরী হওয়া দলের অস্বস্তিকর পরিস্থিতি কিছুটা সামাল দেওয়া গিয়েছিল। কিন্তু সম্প্রতি জন বার্লার মন্তব্যে সায় দিয়ে আবারও থিতিয়ে পরা সেই বিতর্ককে আবারও উজ্জীবিত করেছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবারে গোটা বিজেপি দলের বিরুদ্ধেই বাংলা ভাগের চক্রান্ত করার অভিযোগ তুলে পথে নামলো অরাজনৈতিক সংগঠন “বাংলা পক্ষ”।

রবিবার বাংলা পক্ষের হুগলী জেলা কমিটির পক্ষ থেকে বঙ্গভঙ্গের চক্রান্তের প্রতিবাদে এক বাইক মিছিল বের হয়। মিছিল সদর শহর চুঁচুড়া ঘড়ির মোড় থেকে শুরু হয়ে জিটি রোড ধরে জেলার শেষ প্রান্ত উত্তপাড়ায় গিয়ে সমাপ্ত হয়। অরাজনৈতিক হলেও এদিন বাংলা পক্ষের মিছিলে তৃণমূলের “জয় বাংলা” স্লোগান ওঠে। এবিষয়ে সংগঠনের সদস্য অনির্বান চ্যাটার্জী বলেন বাংলা ভাগের চক্রান্তের বিরুদ্ধেই আমাদের এই মিছিল। এদিনের এই মিছিল কে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়।

বাংলা পক্ষের মিছিলটি রিষড়ায় এলে এলাকার মানুষ পুষ্পবৃস্টি করে অভ্যর্থনা জানান। বাংলা পক্ষের রাজ্যের সাধারণ সম্পাদক গর্গ চ্যাটার্জী বলেন যেভাবে আমাদের এই বাংলাকে ভাগ করার চক্রান্ত চলছে তার বিরুদ্ধে সমস্ত মানুষকে রুখে দাঁড়াতে হবে। রিষড়া থেকে পশ্চিম বর্ধমান থেকে শিলিগুড়ি সমস্ত এলাকার মানুষ বাংলা ভাগের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। আমাদের আবেদন রাজ্যবাসীর কাছে বাংলা ভাগ নিয়ে যে অপচেষ্টা চলছে তার বিরুদ্ধে সবাই এক হোন। মিছিল শেষে উত্তরপাড়া গৌরী সিনেমার সামনে একটি পথসভাও করে তারা।