এই মুহূর্তে জেলা

আজ রবিবার ২মে ভোটগণনা। চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়েছে হাওড়াতেও।

হাওড়া , ২ মে:- আজ রবিবার ২মে ভোটগণনা। চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়েছে হাওড়াতেও। জেলায় মোট ১৬টি বিধানসভা কেন্দ্রের জন্য মোট ১২টি ভোটগণনা কেন্দ্র তৈরি করা হয়েছে। কড়া নিরাপত্তার মধ্যে এইসব কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগণনা শুরু হবে। প্রথমে হবে পোস্টাল ব্যালটের গণনা। তারপর ইভিএমের গণনা হবে। প্রশাসন থেকে জানানো হয়েছে, প্রত্যেক ভোটগণনা কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। গণনাকেন্দ্রের বাইরে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয় রাখা হয়েছে। সেখানে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হয়েছে। গণনাকেন্দ্রের বাইরে নিরাপত্তার দায়িত্বে থাকছে রাজ্য পুলিশও। রাজনৈতিক দলের কর্মীদের গণনা কেন্দ্রের বাইরে এবার কোনওরকম জমায়েতের অনুমতি দেওয়া হয়নি।

রাজনৈতিক দলের প্রার্থী, কাউন্টিং এজেন্ট এবং ভোটের কর্মী থেকে শুরু করে সাংবাদিক প্রত্যেকের কোভিড রিপোর্ট নেগেটিভ থাকলে অথবা কোভিড ভ্যাক্সিন এর ২টি ডোজ নেওয়ার প্রমাণ থাকলে তবেই ভিতরে ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে। কোভিড প্রোটোকল মানা হচ্ছে প্রতিটি গণনাকেন্দ্রে। সামাজিক দূরত্ব বিধি মেনে কোভিড টেস্টের রিপোর্ট পরীক্ষা করেই ভোটগণনা কেন্দ্রে সকলকে প্রবেশ করানো হচ্ছে। জীবাণুমুক্ত করতে হাতে স্যানিটাইজার দেওয়া হচ্ছে। এছাড়া কোভিড প্রটোকল মেনে কাউন্টিং সেন্টারগুলিকে স্যানিটাইজ করা হয়েছে। বিধানসভা নির্বাচনে হাওড়ার সদর এবং গ্রামীণ এলাকায় এবার মোট ১২টি নির্বাচনী গণনা কেন্দ্র করা হয়েছে। বালি এবং উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে বেলুড় মঠ রামকৃষ্ণ মিশন শিক্ষামন্দির বিএড কলেজে।

হাওড়া মধ্য বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে হাওড়া ময়দান সেন্ট থমাস চার্চ স্কুলে। শিবপুর এবং হাওড়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে আইআইইএসটি শিবপুরের আইটিআই বিল্ডিংয়ে। সাঁকরাইল বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে সিকম ইঞ্জিনিয়ারিং কলেজে। পাঁচলা বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে নয়াচক যদুনাথ হাইস্কুলে। উলুবেড়িয়া উত্তর, উলুবেড়িয়া দক্ষিণ এবং আমতা কেন্দ্রের গণনা হচ্ছে উলুবেড়িয়ার সিআইটি বাণীতবলাতে।উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের ভোটগণনা হচ্ছে সিআইপিটি’তে। শ্যামপুর বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে শ্যামপুর সিদ্ধেশ্বরী মহাবিদ্যালয়ে।বাগনান বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে ভারত একাডেমিতে। উদয়নারায়ণপুর বিধানসভার গণনা করা হচ্ছে উদয়নারায়ণপুর মাধবীলতা মহাবিদ্যালয়ে। জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রের গণনা হচ্ছে শোভারানী মেমোরিয়াল কলেজে এবং ডোমজুড় কেন্দ্রের গণনা হচ্ছে আজাদ হিন্দ ফৌজ স্মৃতি মহাবিদ্যালয়ে।