এই মুহূর্তে কলকাতা

ফের কেন্দ্রীয় বাহিনীর অপব্যবহারে সরব মুখ্যমন্ত্রী।

কলকাতা , ৬ এপ্রিল:-তৃণমূল কংগ্রেস নেত্রী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পুনরায় ভোটে কেন্দ্রীয় বাহিনীর অপব্যবহার এবং বাহিনীর বিরুদ্ধে ভোট দাতাদের প্রভাবিত করার অভিযোগ তুলেছেন। আজ এক টুইট বার্তায় তিনি অভিযোগ করেন অনেক জায়গাতেই বাহিনীর জওয়ানরা তৃণমূল কংগ্রেসের ভোট দাতাদের ভয় দেখাচ্ছেন এবং নির্দিষ্ট একটি দলকে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করছেন। বারবার অভিযোগ জানানো সত্ত্বেও নির্বাচন কমিশন নীরব দর্শকের ভূমিকা পালন করছেন বলে তৃণমূল কংগ্রেস নেত্রী অভিযোগ করেন।

রাজ্যে তৃতীয় দফার নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে বিভিন্ন যায়গা থেকে অভিযোগ এসেছে।তারকেশ্বরে এক নাবালিকার ‘শ্লীলতাহানি’-র অভিযোগ উঠেছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের বিরুদ্ধে। স্থানীয় সূত্রে খবর, অভিযুক্ত জওয়ানকে জুতোপেটা করে উত্তেজিত জনতা। এই তারকেশ্বরেরই ১৩৩ নং বুথে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ বিজেপির পক্ষে ভোট করানোর। কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে দ্বিতীয় অভিযোগটি সাতসকালে এসেছে রায়দিঘি থেকে। এই কেন্দ্রে ২৪ নং বুথে মহিলা ভোটারদের বিজেপির পক্ষে ভোট দেওয়ার জন্য ধমকি দিচ্ছে কয়েকজন সিআরপিএফ জওয়ান। এমনই অভিযোগ এসেছে। ডায়মন্ড হারবারের ২০৯ নম্বর বুথে এক পোলিং এজেন্টের বিরুদ্ধে অভিযোগ। সূত্রের খবর, এই আধাসেনা বারং বার বুথে ঢুকে ভোটার এবং পোলিং এজেন্টকে কাজে বাধা দিচ্ছেন।হাওড়া জেলার আমতায় ৫৬ নং বুথে সিআরপিএফ কোনও তৃণমূল এজেন্টকে ঢুকতে দিচ্ছে না বলে খবর।

উল্লেখ্য, দ্বিতীয় দফার ভোটে সিআরপিএফ-এর বিরুদ্ধে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ এসেছিল নানা অঞ্চল থেকে। খোদ নন্দীগ্রামে ত়ৃণমূল সুপ্রিমো অভিযোগের আঙুল তোলেন তাদের বিরুদ্ধে। বলেন গ্রামে গ্রামে ঘুরে মানুষকে ভয় দেখাচ্ছে সিআরপিএফ। অভিযোগ ওঠে ভোটারের থেকে পরিচয়পত্র দেখতে চাওয়ারও, যা বেএক্তিয়ার। তৃণমূল কমিশনে অভিযোগও জানায়। কমিশনের তরফে জানানো হয়, কখনওই ভোটারের পরিচয়পত্র দেখতে চাইতে পারে না। উত্তাপ আর রাজনৈতিক বিতণ্ডাতেই কেটেছে পরবর্তী পাঁচ দিন। প্রতিটি সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় বাহিনীকে অনুরোধ করেছেন ভোটপ্রক্রিয়া ব্যহত না করতে। মমতা আক্রমণ শানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীকে। বলেছেন অমিত শাহের নির্দেশেই কেন্দ্রীয় বাহিনী আইনভঙ্গ করছে। এই আবহেই শুরু ভোটতৃতীয়া। দেখা যাচ্ছে আরও একবার জনতার কাঠগড়ায় সেই কেন্দ্রীয় বাহিনীই।