এই মুহূর্তে জেলা

মহিলাদের কটুক্তির প্রতিবাদে , চলল গুলি ও বোমা ভাটপাড়ায়

ব্যারাকপুর , ১৬ নভেম্বর:- ভাটপাড়া আছে ভাটপাড়াতেই। ফের চলল গুলি,পড়ল বোমাও। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে ভাটপাড়া থানার স্থির পাড়ার বুড়িবটতলা এলাকায়। ওইদিন বুড়িবটতলা এলাকায় রাত-ভোর ধরে দুষ্কৃতী তান্ডবে চলল বোমা ও গুলি। এই ঘটনায় স্থানীয় তিনজন জখম হয়েছেন। ঘটনার প্রতিবাদ জানিয়ে সোমবার সকাল ৬ টা থেকে সোয়া দশটা পর্যন্ত স্থির পাড়া রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকার ক্ষুব্ধ বাসিন্দারা। পুলিশ ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের আশ্বাস দিল বাসীন্দারা অবরোধ তুলে নেয়।

যদি এই ঘটনার প্রতিবাদে স্থির পাড়া এলাকার সমস্ত দোকানপাট বন্ধ রাখা হয়েছে। অভিযোগ,রবিবার রাতে বুড়িবটতলায় আমরা কজনের কালী পুজো উপলক্ষে মণ্ডপ চত্বরে বাউল গানের আসর বসেছিল। অভিযোগ গানের অনুষ্ঠান শেষ হলে বাড়ি ফেরার সময় মহিলাদের কটূক্তি করার অভিযোগ ওঠে কয়েকজন স্থানীয় যুবকদের বিরুদ্ধে। মণ্ডপের অন্যান্যরা এই ঘটনার প্রতিবাদ করলে দুপক্ষের মধ্যে ব্যাপক ঝামেলা হয়। যদিও তখনকার মত তখন বিবাদ মিটেও যায়। পরবর্তীতে ভোর রাতের দিকে একদল দুষ্কৃতী সশস্ত্র অবস্থায় ফের হামলা চালায়। এলোপাথাড়ি গুলি ও বোমা ছোড়ে দুষ্কৃতীরা।

বেশ কয়েকজনের বাড়িতে বোমা মারার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। একটি মারুতি গাড়িতে গুলি চালিয়ে ভাঙচুর করার অভিযোগও উঠেছে। ঘটনায় আতঙ্কিত বাসিন্দারা। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। অভিযোগ উঠেছে, হামলাকারীরা ও আক্রান্তরা উভয়েই শাসকদলের। আক্রান্ত পক্ষের বিধান সরকার আবার বুথে বসা কর্মী। যদিও গোষ্ঠী কোন্দলের ঘটনা মানতে নারাজ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। এদিকে এই ঘটনায় পুলিশ ইতিমধ্যেই চারজনকে গ্রেফতার করেছে।