এই মুহূর্তে জেলা

পুজোর মূখে হাওড়ায় বেসরকারি অর্থলগ্নিকারী সংস্থায় ভয়াবহ ডাকাতি। কয়েক ঘন্টার মধ্যেই উদ্ধার হল চোরাই মাল।

হাওড়া , ১৭ অক্টোবর:- পুজোর ঠিক আগেই হাওড়ার জগাছা থানা এলাকায় একটি ফাইন্যান্স কোম্পানিতে দিনেদুপুরে দুঃসাহসিক ডাকাতির ঘটনা ঘটল। পুলিশি তৎপরতায় ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই উদ্ধার হয়েছে ডাকাতি হওয়া কয়েক কিলোগ্রাম সোনার গয়না ও নগদ কয়েক লক্ষ টাকা। পুলিশের অভিযানে বর্ধমানের কাছে চোরাই মাল সমেত গাড়ি ফেলে রেখেই ধানখেত দিয়ে পালিয়ে যায় দূষ্কৃতিরা। জানা গেছে, এদিন দুপুর আড়াইটে নাগাদ হাওড়ার রামরাজাতলা বাজারের কাছে ওই বেসরকারি অর্থলগ্নিকারী সংস্থার হানা দেয় চার সশস্ত্র দুষ্কৃতি। তারা প্রথমেই নিরাপত্তা রক্ষীকে মারধর করে। এরপরে তারা অফিসে সংস্থার র্কমীদের মারধর করে ও গ্রাহকদের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে লকার রুমে প্রথমে বন্দি করে।

এরপর কয়েক কেজি সোনার গয়না ও নগদ কয়েক লক্ষ টাকা নিয়ে তারা চম্পট দেয়। এদিনের ঘটনা প্রসঙ্গে ওই ফাইন্যান্স কোম্পানিতে আসা এক গ্রাহক বলেন, আমরা ভিতরে ছিলাম। চারজন সাধারণ গ্রাহকদের মতোই ভিতরে ঢোকে। তারা প্রথমেই ভয় দেখিয়ে সবার মোবাইল নিয়ে নেয়। ওদের সকলের কাছে আগ্নেয়াস্ত্র ছিল। উল্লেখ্য, হাওড়ার রামরাজাতলা স্টেশন সংলগ্ন বহুতলের দোতলায় রয়েছে ওই অর্থলগ্নীকারী সংস্থার অফিস। ওই সংস্থা থেকে সোনার অলঙ্কার বন্ধক রেখে ঋণ দেওয়া হয়।

এদিন দুপুরে ওই সংস্থায় যখন কাজ চলছিল তখন সেখানে সংস্থার কর্মীরা ছাড়াও উপস্থিত ছিলেন কয়েকজন গ্রাহক। ওই বেসরকারি অর্থলগ্নিকারী সংস্থার ইন্টারনাল অডিট ম্যানেজার সুন্দর নায়েক বলেন, ওরা রিভালভার ঠেকিয়ে আমাদের সবাইকে লকার রুমে বন্দি করে রেখে আধঘন্টা ধরে ডাকাতি করে। আমাদের প্রায় ২৬ কেজি সোনা ও নগদ ১৪ লক্ষ টাকা নিয়ে যায়। এদিকে, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান হাওড়া সিটি পুলিশের পদস্থ অফিসাররা।

স্থানীয় সুত্রে পুলিশ জানতে পারে ডাকাতির পর একটি গাড়ি দ্রুত গতিতে স্টেশন রোড দিয়ে বেরিয়ে কোনা এক্সপ্রেসের দিকে যেতে দেখা গিয়েছে। পুলিশ সমস্ত থানাকে সর্তক করার পাশাপাশি রাস্তায় থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে সম্ভাব্য গাড়িটির এবং তার গতিপথের হদিশ পায়। পরে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়ার সময় গাড়িটিকে চিহ্নিত করে তাড়া করে পুলিশ। এরপর ডাকাতির মাল ফেলে পালায় চার দুষ্কৃতী।