এই মুহূর্তে জেলা

কোভিড সতর্কতা। হাওড়ায় পুজো প্যান্ডেলগুলি নিজেদের উদ্যোগে জীবাণুমুক্তকরণ করছে পুরসভা।


হাওড়া , ১১ অক্টোবর:- কোভিড পরিস্থিতিতে আগামী দুর্গোৎসবের দিনগুলিতে দর্শনার্থীদের নিরাপত্তার কথা ভেবে পুজো প্যান্ডেলগুলি জীবানু মুক্তকরণের কাজ করছে হাওড়া পুরনিগম। বর্তমানে সেই জীবানুমুক্তকরণের কাজ চলছে। পুজো শেষ না হওয়া পর্যন্ত চলবে এই জীবানু মুক্তকরণের কাজ। পুজোর সময় দর্শনার্থীরা যাতে নিরাপদে প্রতিমা দর্শন করতে পারে তারজন্যই এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে পুরনিগমের দাবি। পুরনিগম সূত্রে জানা গেছে, পুজোর সময় বহু মানুষ প্যান্ডেলে প্রতিমা দর্শনে আসবেন।

করোনা সংক্রমণের সম্ভাবনাও থাকবে সেখানে। তাই এই উদ্যোগ। কোভিড সংক্রমণ শুরু থেকেই প্রায় ৭মাস ধরে হাওড়া শহরের প্রতিটি রাস্তায় জীবানুমুক্তকরণের কাজ চলছে। ওই রাস্তাগুলোর মধ্যে যেসব প্যান্ডেল গুলি পড়বে সেই সকল প্যান্ডেল গুলি জীবাণুমুক্তকরণ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে দর্শনার্থীদের প্যান্ডেলে আসা অনেক নিরাপদ হবে। প্রতিদিন গড়ে প্রায় ২৫ টি রাস্তা জীবানু মুক্তকরণ করা হয়। সেই হিসেবে প্রতিদিন পুজো প্যান্ডেলও ওই সময় জীবানু মুক্তকরণের কাজ হচ্ছে।

শুধু তাই নয় যেসব পুজো কমিটির পক্ষ থেকে প্যান্ডেল জীবানু মুক্তকরণের জন্য পুরসভাকে অনুরোধ করা হয়েছে তাদেরও প্যান্ডেলও জীবানুমুক্ত করা হয়েছে। পুরনিগমের পক্ষ থেকে জানা গেছে, তারা চেষ্টা করছেন প্যান্ডেলের শিল্পকাজ শুরু হওয়ার আগেই জীবানু মুক্তকরণের কাজ করা। এরসঙ্গে প্রতিদিন দর্শনার্থীরা যখন প্যান্ডেলে থাকবেন না তখন প্যান্ডেলের ভেতরে ভিতরে স্প্রে করে জীবাণুমুক্ত করা হবে।