এই মুহূর্তে কলকাতা

বিজেপির অভিযানের দিনে নবান্নে তালা ঝোলালেন মমতা ।

কলকাতা , ৭ অক্টোবর:- আগামীকাল নবান্ন অভিযান করবে বিজেপির যুবমোর্চা। কিন্তু সেই কর্মসূচির এক দিন আগে বৃহস্পতি ও শুক্রবার নবান্ন বন্ধ রাখার নোটিশ ঝুলিয়ে দিল রাজ্য সরকারের প্রশাসনিক আধিকারিকরা। নোটিশে বলা হয়েছে, আগামীকাল ও পরশু নবান্ন ডিপ ক্লিন ও স্যানিটাইজ করা হবে। তাই সব কর্মী ও অফিসাররা এই দু’দিন যেন নবান্ন চত্বরে না আসেন। এমন সিদ্ধান্ত জানার পরেই আক্রমণ শানিয়েছে গেরুয়া শিবির। তাদের বক্তব্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পেয়ে পালিয়ে যেতে পারেন কিন্তু বিজেপি এই অপদার্থ সরকারের বিরুদ্ধে রাস্তায় নামবেই। বিজেপি রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, “উনি পালাতে চেয়েছেন। তাই দরজা বন্ধ করে দিচ্ছেন। আমরা এত সহজে ছেড়ে দেব না।আমাদের প্রশ্নের জবাব দিতেই হবে।”

ঘটনাচক্রে, বিজেপি যুব মোর্চা তাদের নবান্ন চলো কর্মসূচি নিয়ে যথেষ্ট তৎপর। আজ বিজেপির যুব মোর্চার নব মনোনীত সভাপতি সাংসদ তেজস্বী সুরিয়া এক ভিডিও বার্তা প্রকাশ করে পশ্চিমবঙ্গ যুব নেতৃত্বকে ‘নবান্ন চলো’ কর্মসূচির জন্য উৎসাহী করেছেন। পশ্চিমবঙ্গ বিজেপির যুব মোর্চার সভাপতি বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁর নেতৃত্বে এই কর্মসূচির জন্য যাবতীয় প্রস্তুতি চূড়ান্ত হয়ে গিয়েছে। এদিন নবান্নের তরফে স্যানিটাইজ করার জন্য সচিবালয় বন্ধের নোটিস জারি প্রসঙ্গে বিজেপি মুখপাত্র সায়ন্তন বসু বলেন, এর থেকেই প্রমাণিত হয়ে গেল মমতা.বন্দ্যোপাধ্যায় বিজেপিকে ভয় পাচ্ছেন।

তবে বিজেপির তরফে বলা হয়েছে, বৃহস্পতিবারের কর্মসূচি হবেই। গেরুয়া শিবিরের বক্তব্য, মুখ্যমন্ত্রী ভয় পেয়ে পালিয়ে যেতে পারেন কিন্তু বিজেপি এই অপদার্থ সরকারের বিরুদ্ধে রাস্তায় নামবেই। বিজেপি রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, “উনি পালাতে চেয়েছেন। তাই দরজা বন্ধ করে দিচ্ছেন। আমরা এত সহজে ছেড়ে দেব না।আমাদের প্রশ্নের জবাব দিতেই হবে।”