এই মুহূর্তে জেলা

বেতন বৃদ্ধির দাবিতে ওন্দা সুপার স্পেশালিটি কোরোনা হসপিটালের অস্থায়ী কর্মীদের বিক্ষোভ।

বাঁকুড়া , ২৯ সেপ্টেম্বর:- যখন সারাবিশ্ব করোনা আতঙ্কে আতঙ্কিত সেইসময় পশ্চিমবঙ্গ সরকার বেশকিছু সুপার স্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসাবে চিহ্নিত করেছিল, তারমধ্যে বাঁকুড়ার ওন্দা সুপার স্পেশালিটি হসপিটালকে কোভিড হসপিটালে হিসাবে চিহ্নিত করা হয়। সোমবার সকাল থেকেই সেই হসপিটালের গেটের সামনে বাঁকুড়ার ওন্দা সুপার স্পেশালিটি হসপিটালের অস্থায়ী কর্মীরা বিক্ষোভ করেন। এই বিক্ষোভে সামিল হয় প্রায় 60 থেকে 70 জন অস্থায়ী কর্মী। তাদের সকালের অভিযোগ দীর্ঘদিন ধরে একই বেতনে কাজ করছে।

কম্পানি তাদের ডিএ, পিএফ বলে কিছু দিচ্ছে না। হসপিটাল এখন পুরোপুরি ভাবে চালু হয়ে গেছে কিন্তু কোন নতুন কর্মী নিয়োগ হয়নি। কম লোক দিয়ে বেশি কাজ করানো হচ্ছে। আগে ছুটি দেওয়া হতো কিন্তু কিছুদিন আগে তাদের বলা হয়েছে এখন সপ্তাহে তাদের এক দিনও ছুটি দেয়া হবে না, তাদের মানসিকভাবে অত্যাচার করা হচ্ছে বলে দাবি করেন বাঁকুড়ার ওন্দা সুপার স্পেশালিটি হসপিটালের অস্থায়ী কর্মীরা। অবিলম্বে তাদের বেতন বৃদ্ধি করতে হবে। তানা হলে বৃহত্তর আন্দোলনে নামার হুশিয়ারি দেয় হাসপাতালের অস্থায়ী কর্মীরা।

হাসপাতালের এক অস্থায়ী কর্মী সোনালী মন্ডল ঘোষ বলেন, রাজ্য সরকারের যে নির্ধারিত বেতন তা তাদের দেওয়া হচ্ছে না দীর্ঘদিন ধরে একই বেতনে কাজ করতে হচ্ছে। বেতন বাড়ছেনা। অবিলম্বে বেতন বাড়াতে হবে। এমনকি ঠিক সময়ে বেতন না পাওয়ার অভিযোগ জানান। আগে সাত দিন কাজ করে সাতদিন ছুটি পেতাম। ছুটি দিতে হবে। এবং অবিলম্বে বেতন বাড়াতে হবে, তাদের যদি বেতন না বাড়ানো হয় তাহলে তারা আগামীদিনে আরোও বৃহত্তর আন্দোলনের যাওয়ার কথা জানিয়েছেন হাসপাতালের অস্থায়ী কর্মীরা।