এই মুহূর্তে জেলা

অর্ডার দিয়ে মাল চুরি। উদ্ধার চোরাই মাল। পুলিশ হেফাজতে দুই অভিযুক্ত।

হাওড়া , ২৯ সেপ্টেম্বর:- অর্ডার দিয়ে মাল চুরির ঘটনার তদন্তে নেমে চোরাই মাল সহ দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে হাওড়ার লিলুয়া থানার পুলিশ। উদ্ধার হয়েছে বেশ কয়েক বস্তা লোহার পেরেক। হাওড়া সিটি পুলিশ সূত্রে খবর , গত ২৫ সেপ্টেম্বর হাওড়ায় লিলুয়া থানার পুলিশ অভিযোগ পায় যে কিছু অপরিচিত ব্যক্তি অর্ডার দিয়ে বেশ কয়েক বস্তা লোহার পেরেক চুরি করেছে।তদন্ত শুরু হয়। এই ঘটনায় কয়েকজন সেন্দেহভাজনকে গ্রেফতার করে পুলিশ। শুরু হয় জিজ্ঞাসাবাদ। এরপর তাদের থেকে তথ্য পেয়ে পুলিশ পূর্ব মেদিনীপুরের চন্ডীপুর থেকে রঞ্জন পারিয়ার কাছ থেকে উদ্ধার করে চুরি যাওয়া বেশ কয়েক বস্তা লোহার পেরেক।

রঞ্জন পারিয়াকে পুলিশ গ্রেফতার করে। হাওড়া সিটি পুলিশের তৎপরতায় উদ্ধার হয়েছে জনৈক ব্যবসায়ীর খোওয়া যাওয়া লোহার সামগ্রী। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ওই লোহার সামগ্রীর রিসিভার সহ গ্রেফতার হয়েছে দু’জন। পুলিশ জানিয়েছে, কয়েকদিন আগে দত্তপুকুরের একটি পার্টি লিলুয়া থানা এলাকার এক বিক্রেতার কাছ থেকে ৬০ বস্তা পেরেক নেয়। তারা ওই সংস্থারই বড়বাজারের এক ক্লায়েন্টের থেকে এসেছে বলে পরিচয় দেয়। সেইজন্য অপরিচিত হলেও ওই পার্টিকে তাদের দরকার মতো সামগ্রী দিয়ে দেয়। কিন্তু তারা বিক্রেতা সংস্থাকে ধোঁকা দিয়ে সামগ্রীর টাকা না দিয়েই পেরেক নিয়ে পালিয়ে যায়। পরে বড়বাজারের সেই ক্লায়েন্টকে ফোন করলে বিষয়টি পরিষ্কার হয়।

এরপর ২৫ সেপ্টেম্বর লিলুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে একজনকে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থেকে কিছু পেরেক উদ্ধার হয়। তাকে জেরা করে পুলিশ জানতে পারে পূর্ব মেদিনীপুরের চন্ডীপুরে রঞ্জন পারিয়া নামের এক রিসিভারকে সেই পেরেক বিক্রি করা হয়েছে। সেইমতো রবিবার রাতে চন্ডীপুর থেকে পুলিশ গ্রেফতার করে সেই রিসিভারকে। তার কাছ থেকে উদ্ধার হয় বেশিরভাগ পেরেকের বস্তা। ধৃত দুজনের কাছ থেকে উদ্ধার হয় প্রায় ৪০ বস্তা পেরেক। বাকি বস্তার খোঁজ চালাচ্ছে পুলিশ। ধৃতদের জেরা করে এই ঘটনার সঙ্গে আর কারা যুক্ত আছে তাও জানতে চাইছে পুলিশ।