এই মুহূর্তে জেলা

গ্রেফতার বিজেপির মন্ডল সভাপতি।

হাওড়া , ২৯ সেপ্টেম্বর:- থানায় অভিযোগ জমা পড়েছিল প্রায় মাসখানেক আগে। এরপর থেকেই তদন্ত শুরু হয়েছিল। পরে মন্ত্রীর নির্দেশের পর আরও তৎপরতা শুরু হয়। শেষমেশ বালির তোলাবাজি-কান্ডে গ্রেফতার হলেন অভিযুক্ত বিজেপি নেতা। তোলাবাজি এবং ছিনতাইয়ের অভিযোগে গ্রেফতার করা হয়েছে বালি বিজেপির মন্ডল-১ এর সভাপতি রাজা গোস্বামী। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে বালি থানার পুলিশ তাকে নিউ দীঘা থেকে গ্রেফতার করে। গত ২৮ আগস্ট অভিযোগ দায়ের হয়েছিল ওই বিজেপি নেতার বিরুদ্ধে।

অভিযোগ ছিল তাদেরই দলের এক কর্মীর থেকে তোলাবাজি এবং ছিনতাইয়ের। তারপর সেই অভিযোগ নিয়ে সমবায় মন্ত্রী অরূপ রায়ের দ্বারস্থ হন ওই অভিযোগকারী। এরপর মন্ত্রীর নির্দেশে বালি থানার পক্ষ থেকে তল্লাশি শুরু হয়। এতদিন পলাতক ছিলেন রাজা গোস্বামী। সোমবার রাতে নিউ দীঘা থেকে গ্রেফতার করা হয় তাকে। মঙ্গলবার সকালে তাকে বালি থানায় আনা হয়। এদিনই দুপুরে তাকে পাঠানো হবে হাওড়া আদালতে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্যে আদালতের কাছে আবেদন জানাবে। উল্লেখ্য, আমফানে ক্ষতিগ্রস্ত দলেরই সক্রিয় এক কর্মীর কাছে টাকা দাবি করেছিলেন বিজেপির ওই মন্ডল সভাপতি। এমনকি, রাস্তা থেকে টাকা কেড়ে নেওয়ার অভিযোগও উঠেছিল।

সৌরভ পাল নামের ওই বিজেপি কর্মী হাওড়ার বালি থানায় গিয়ে দলের মন্ডল সভাপতি রাজা গোস্বামীর বিরুদ্ধে অভিযোগ জানান। এরপর থেকেই হুমকি আসতে শুরু করেছিল বলে অভিযোগ। পরে বিজেপির ওই কর্মী রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়ের সঙ্গে দেখা করে সাহায্য চান। মন্ত্রী কোনও দল বিচার না করে তৎক্ষনাৎ ওই বিজেপি কর্মীর পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আমফানে ক্ষতিগ্রস্ত বাড়ি যাতে উনি বিনা বাধায় সংস্কার করতে পারেন সে বিষয়টিও দেখার আশ্বাস দেন মন্ত্রী। পুলিশকে ঘটনা খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নিতেও নির্দেশ দেন।