এই মুহূর্তে খেলাধুলা

বিরুষ্কাকে নিয়ে গাওস্করের মন্তব্যে স্যোশাল মিডিয়া সরগরম !

স্পোর্টস ডেস্ক , ২৬ সেপ্টেম্বর:- বিরাট তো ওই বল খেলেছে শুধু লকডাউনের সময়ে। টেনিস বল দিয়ে মজার খেলাটা লকডাউনের সময়ে টাইমপাস ছিল। বৃহস্পতিবার কিংস ইলেভেন পঞ্জাব বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের হিন্দি ধারাভাষ্যে গাওস্করের বক্তব্য থেকে শুরু হয় বিতর্ক। ওই ম্যাচে কোহলি পর পর দু’বার লোকেশ রাহুলের ক্যাচ ফেলেন। ব্যাটেও ব্যর্থ হন। করেন ১ রান। তখনই গাওস্কর বলেন, ‘‘এই যে লকডাউন ছিল, সেই সময় বিরাট শুধুই অনুষ্কার বোলিংই অনুশীলন করেছে। ওই ভিডিয়োটা দেখেছি, ওতে কিছু হওয়ার নয়।’

প্রাক্তন ভারত অধিনায়কের এই মন্তব্যের পরেই বিরাটভক্তরা সোশ্যাল মিডিয়ায় আক্রমণ শানাতে শুরু করেন। অনেকেই কমেন্ট্রি প্যানেল থেকে গাওস্করের নাম বাদ দেওয়ার দাবি তুলতে শুরু করেন। শুক্রবার নিজের ইনস্টাগ্রামে সরব হন স্বয়ং বিরাট-পত্নী অনুষ্কা। তিনি লেখেন, ‘‘মিস্টার গাওস্কর, আপনার মন্তব্য কুরুচিকর। কিন্তু আমি আপনার কাছে জানতে চাই, স্বামীর খেলার জন্য স্ত্রী-কে দায়ী করার মতো ভাবনা কী করে আপনার মাথায় এল? আমি নিশ্চিত, ক্রিকেট ধারাভাষ্যের সময় আপনি প্রত্যেক ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে চিরকাল সম্মানই করে এসেছেন।’’ বিরাট-অনুষ্কা বিতর্কে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে বলে সাফাই দিলেন সুনীল গাওস্কর। শুক্রবার সন্ধ্যায় তিনি বলেন, ‘‘বিরাট কোহালির ব্যর্থতার জন্য আমি কোথায় অনুষ্কাকে দোষ দিলাম ?

বিতর্ক যে বড় আকার নিয়েছে, সম্ভবত সেটা বুঝেই আত্মপক্ষ সমর্থনে গাওস্কর বলেন, তিনি বরাবরই ট্যুরের সময়ে ক্রিকেটারদের সঙ্গে স্ত্রী-কে নিয়ে যাওয়ার পক্ষপাতী। তাঁর কথায়, ‘‘আমি মনে করি, একজন সাধারণ মানুষ ৯টা-৫টা অফিস করার পরে যেমন বাড়িতে স্ত্রী-র কাছে ফেরেন, ক্রিকেটারদের ক্ষেত্রেও তেমনই হওয়া উচিত।’’ অর্থাৎ, ভিনদেশে বা ভিনরাজ্যের সফরে মাঠে সারাদিন কাটিয়ে (অফিস করে) ক্রিকেটারদের অস্থায়ী আস্তানায় স্ত্রী-র কাছেই ফিরে যাওয়া উচিত।