এই মুহূর্তে খেলাধুলা

নাইটদের নতুন ফিটনেস ট্রেনার ডোনাল্ডসন, দিল্লি ক্যাপিটালস এর নয়া বোলিং কোচ রায়ান হ্যারিস।

স্পোর্টস ডেস্ক , ২৫ আগস্ট:- হোটেলে বসেই দু’বারের অলিম্পিয়ান স্প্রিন্টারের কাছ থেকে ট্রেনিং টিপস পেয়ে গেলেন নাইটরা। আসলে ব্রেন্ডন ম্যাকামার তাঁর অ্যাথলিট বন্ধু ক্রিস ডোনাল্ডসনকে কেকেআরের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ করে নিয়ে এসেছেন। আইপিএলের জন্য মাঠে নেমে প্র্যাকটিস শুরুর আগে সেই ডোনাল্ডসনই নাইটদের সঙ্গে কাজ শুরু করে দিলেন। ডোনাল্ডসনের কাছে ট্রেনিং করা নিঃসন্দেহে চ্যালেঞ্জের হতে চলেছে। শুধু ক্রিকেটাররাই নন, বরং কেকেআরের কোচিং স্টাফরাও নিজেদের ফিটনেস নিয়ে চিন্তিত। কেননা, ডোনাল্ডসনের নজর থাকে সবার দিকেই।

আসলে ডোনাল্ডসন কোয়ারান্টাইনে থাকাকালীন ক্রিকেটাররা কীভাবে নিজেদের শারীরিকভাবে প্রস্তুত রাখতে পারেন, সেবিষয়ে করেকটি ওয়ার্ক-আউট টিপস দিয়েছেন নাইটদের। যেগুলি রীতিমতো কঠিন মনে হয়েছে ক্রিকেটারদের। তবে সবাই একমত যে, এগুলি অত্যন্ত কার্যকরী। উল্লেখ্য নিউজিল্যান্ডের হয়ে জোড়া অলিম্পিকে প্রতিনিধিত্ব করেছেন ডোনাল্ডসন। ১৯৯৬ সালে আটলান্টা ও ২০০০ সালে সিডনি অলিম্পিকের ১০০ ও ২০০ মিটারে অংশ নেন তিনি। ১৯৯৮ সালে কুয়ালা লামপুর ও ২০০৬ সালে মেলবোর্ন কমনওয়েলথ গেমসেও অংশ নিয়েছেন তিনি। নিউজল্যান্ডের জাতীয় রেকর্ডধারী ৪X১০০ মিটার রিলে দলের সদস্য তিনি।

অন্যদিকে আইপিএল খেলতে আমিরশাহি পৌঁছনোর পর দিল্লি ক্যাপিটালস জানিয়ে দিল, আসন্ন মরশুমে রায়ান হ্যারিসকে দেখা যাবে তাদের বোলিং কোচের ভূমিকায়। বোলিং কোচ হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে কাজ করা অবশ্য এই প্রথম নয় হ্যারিসের। এর আগেও তিনি একই দায়িত্ব পালন করেছেন কিংস ইলেভেন পঞ্জাবে। গত দু’টি মরশুমে দিল্লির বোলিং কোচ ছিলেন জেমস হোপস। তিনি এবার ব্যক্তিগত কারণে দলের সঙ্গে যোগ দিতে পারবেন না। সেকারণেই হ্যারিসের হাতে দায়িত্ব তুলে দেয় ক্যাপিটালস।