এই মুহূর্তে খেলাধুলা

স্টোকস ও সিবলের আক্রমণে চাপের মুখে ক্যারিবিয়ানরা , রানের পাহাড়ে ইংল্যান্ড ।


স্পোর্টস ডেস্ক, ১৮ জুলাই:- ডম সিবলে এবং সহ-অধিনায়ক বেন স্টোকসের ব্যাটে ভর করে রানের পাহাড়ে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৪৬৯ রানের এক বিরাট টার্গেট ক্যারিবিয়ানদের সামনে ছুঁড়ে দিয়ে ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করল ইংল্যান্ড। অল্পের জন্য দ্বিশতরান হাতছাড়া বেন স্টোকসের। শতরান-দেড়শো রানের গন্ডি পার করে ৩৫৬ বলে ১৭৬ রানের এক অসাধারণ ইনিংস দলকে উপহার দিলেন স্টোকস। তাঁর ইনিংসে ছিল ১৭টি চার ও ২টি ছয়। অন্যদিকে তাঁকে যোগ্য সঙ্গ দিয়ে ৩৭২ বলে ১২০ রান করে টেস্ট কেরিয়ারের দ্বিতীয় শতরানটি পূর্ণ করেন সিবলে। ব্যক্তিগত ১২০ রানে রস্টন চেজের শিকার হন তিনি।

৫৫৬ মিনিট ক্রিজে থেকে ৩৭২ বলে সিবলের ইনিংস সাজানো ছিল মাত্র ৫টি বাউন্ডারি দিয়ে। চতুর্থ উইকেটে ২৬০ রান যোগ করে দলকে বড় রানের লক্ষ্যে এগিয়ে নিয়ে যান সিবলে-স্টোকস জুটি। এরপর ৭ রানে ফেরেন ওলি পোপ। তবে থামানো যায়নি বেন স্টোকসকে। দ্বিতীয় সেশনে ব্যাট হাতে আরও ভয়ংকর হয়ে ওঠেন স্টোকস। জোস বাটলারকে সঙ্গে নিয়ে ব্যক্তিগত দেড়শতরান পূর্ণ করেন তিনি। চা-পানের বিরতিতে ১৭২ রানে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় সেশনে ৩২ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৪ রান তোলে ইংল্যান্ড। তৃতীয় সেশনে লম্বা হয়নি স্টোকসের ইনিংস। মাত্র ৪ রান যোগ করে ব্যক্তিগত ১৭৬ রানে প্যাভিলিয়নে ফেরেন ইংরেজ সহ-অধিনায়ক। ব্যক্তিগত ৪০ রানে আউট হন বাটলার।

শেষদিকে ডমিনিক বেসের অপরাজিত ৩১ রান ৪৫০ রানের গন্ডি পেরোতে সাহায্য করে ইংল্যান্ডকে। ওকস ফেরেন শূন্য রানে, কারেন আউট হন ১৭ রানে। ১১ রানে অপরাজিত থাকেন ব্রড। ৯ উইকেটে ৪৬৯ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে ইংল্যান্ড। অফ-স্পিনার রস্টন চেজ ৫ উইকেট নিলেও প্রথম টেস্টের সিকিভাগ আস্ফালনও দ্বিতীয় টেস্টে চোখে পড়ল না ক্যারিবিয়ান পেসারদের। ইংল্যান্ডের পাহাড়প্রমাণ রানের সামনে দ্বিতীয়দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেট হারিয়ে ৩২ রান তুলেছে। ১২ রানে কারেনের ডেলিভারিতে এলবিডব্লু হয়ে ফিরেছেন জন ক্যাম্পবেল। ৬ রানে অপরাজিত আরেক ওপেনার ক্রেগ ব্রাথওয়েট। সঙ্গী নাইট ওয়াচম্যান আলজারি জোসেফ অপরাজিত ১৪ রানে।