এই মুহূর্তে খেলাধুলা

সবুজ-মেরুণ জার্সিতেই এটিকে-মোহনবাগান।

স্পোর্টস ডেস্ক, ১০ জুলাই:- ঐতিহ্যের সবুজ মেরুণ জার্সিতেই আইএসএল খেলবে এটিকে-মোহনবাগান। নতুন ক্লাবের প্রতীকেও পাল তোলা নৌকাই রাখা হয়েছে। কেবল সেই প্রতীকে যুক্ত হয়েছে এটিকের নাম। শুক্রবার এটিকে-মোহনবাগানের প্রথম বোর্ড মিটিংয়ে নেওয়া হল একগুচ্ছ সিদ্ধান্ত। মোহনবাগানের ৮০ শতাংশ শেয়ার কিনে নিয়েছেন শিল্পপতি তথা এটিকে মালিক সঞ্জীব গোয়েঙ্কা। খুব স্বাভাবিক ভাবেই সংযুক্ত দলের প্রথমেই থাকছে এটিকের নাম। এটিকে-মোহনবাগান নামে সরকারি খাতায় নাম নথিভূক্ত হয়েছে নতুন ক্লাবের। শুক্রবারের বৈঠকে এটিকে-মোহনবাগানের বোর্ড মেম্বাররাও ছাড়াও উপস্থিত ছিলেন মালিক সঞ্জীব গোয়েঙ্কা এবং কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায়।

মোহনবাগানের ঐতিহ্যমণ্ডিত পাল তোলা নৌকাকে প্রতীককে সম্মান জানালেন সঞ্জীব গোয়েঙ্কা, সৌরভ গঙ্গোপাধ্যায়, উৎসব পারেখরা। শুক্রবারের বৈঠকে ঠিক হয় যে এটিকে-মোহনবাগান ওই প্রতীক বুকে লাগিয়েই প্রতিপক্ষের মোকাবিলা করবে। কেবল সেই প্রতীকে এটিকের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। মোহনবাগানের ৮০ শতাংশ শেয়ার কিনে নিয়েছেন শিল্পপতি তথা এটিকে মালিক সঞ্জীব গোয়েঙ্কা। খুব স্বাভাবিক ভাবেই সংযুক্ত দলের প্রথমেই থাকছে এটিকের নাম। তেমনটা প্রথমেই ঠিক করা হয়েছিল।

এটিকে-মোহনবাগান নামে সরকারি খাতায় নাম নথিভূক্ত হয়েছে নতুন ক্লাবের। শুক্রবারের বৈঠকে এটিকে-মোহনবাগানের বোর্ড মেম্বাররাও ছাড়াও ছিলেন মালিক সঞ্জীব গোয়েঙ্কা এবং কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায়। বৈঠক শেষে প্রেস বিবৃতিতে গোয়েঙ্কা লিখেছেন, মোহনবাগানের ঐহিত্য এবং কিংবদন্তিদের তাঁরা সম্মান করেন। তিনি ব্যক্তিগতভাবে শৈশব থেকে মোহনবাগানকে সমর্থন করে আসছেন বলেও জানিয়েছেন গোয়েঙ্কা। বলেছেন, এটিকে-মোহনবাগানকে বিশ্বমানের দলে পরিণত করাই তাঁর লক্ষ্য। এটিকে-মোহনবাগানের অন্যতম মালিক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করেন, এই সংযুক্তিকরণ ইতিহাস রচনা করবে। আগামী আইএসএলে দল সেরাটা দেবে বলেই বিশ্বাস করেন মহারাজ।