এই মুহূর্তে জেলা

লকডাউন পরিস্থিতিতে স্কুল ফি কমানোর দাবিতে হাওড়ার একাধিক বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে বিক্ষোভ আজও অব্যাহত।

হাওড়া , ৮ জুলাই:- লকডাউন পরিস্থিতিতে স্কুল ফি কমানোর দাবিতে হাওড়ার একাধিক বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে বিক্ষোভ আজও অব্যাহত। বুধবার সকালে হাওড়ার গোলাবাড়ির ওয়াটকিন’স লেনের একটি ইংরেজি মাধ্যম স্কুলে এই নিয়ে বিক্ষোভ হয়। পাশাপাশি ডোমজুড়ের একটি নামী বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের সামনেও বিক্ষোভ দেখান অভিভাবকেরা। এই নিয়ে স্কুলের সামনে উত্তেজনা ছড়ায়। জানা গেছে, ফি কমানোর দাবি সম্প্রতি চিঠি দিয়ে স্কুলকে জানানো হলেও স্কুল কর্তৃপক্ষ কোনও সুরাহা করেনি। বরং অবশ্যই টাকা দিতে হবে বলে স্কুল দাবি করে বলে ডোমজুড়ের ওই স্কুলের অভিভাবকরা জানান।

এমনকি ওই স্কুলের অভিভাবকরা স্কুলের ভিতরে কথা বলার জন্য যেতে চাইলে নিরাপত্তা কর্মীরা তাদের বাধা দেয় বলেও অভিযোগ তোলেন ক্ষুব্ধ অভিভাবকরা। অন্যদিকে, হাওড়ার গোলাবাড়ির বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের অভিভাবকদের অভিযোগ লকডাউনের সময় থেকে স্কুল বন্ধ রয়েছে। সেই ফি কমানো হবে বলে জানিয়েও স্কুল কথা রাখেনি। লকডাউন চলাকালীন ফি না কমানোর প্রতিবাদেই এদিন সকাল থেকে হাওড়ায় দু’টি স্কুলের অভিভাবকরা ক্ষোভে ফেটে পড়েন।

হাতে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখান তারা। তাদের অভিযোগ, লকডাউনের সময় স্কুল পুরোপুরি বন্ধ থাকা সত্ত্বেও অভিভাবকদের কাছ থেকে স্কুল ফি’র প্রায় পুরো টাকা দাবি করছে স্কুল কর্তৃপক্ষ। মাত্র অল্প কিছু টাকা কমানো হয়েছে। এদিন পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে। বিষয়টি নিয়ে কথা বলার আশ্বাস দেয়। এরপর অবস্থা স্বাভাবিক হয়। অভিভাবকরা জানান, লকডাউনের সময় থেকে এখনও পর্যন্ত স্কুল বন্ধ। স্কুল চালানোর জন্য অতিরিক্ত কোনও খরচ স্কুলকে বহন করতে হচ্ছে না। স্কুল কর্তৃপক্ষকে তাঁরা অনুরোধ করেছেন যাতে তাদের মাসিক ফি’র টাকা কিছুটা কমানো হয়। লকডাউনের জেরে সকলেরই কাজকর্ম প্রায় বন্ধ ছিল। এইসময় এই পরিস্থিতিতে অভিভাবকেরাও বাড়তি ফি স্কুলকে দিতে রাজি নন। অন্যদিকে, এদিন হাওড়ার সন্ধ্যাবাজারের একটি বেসরকারি স্কুলের সামনে মার্চ থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত স্কুল ফি মকুবের দাবিতে কংগ্রেসের উদ্যোগে ধর্না হয়।