এই মুহূর্তে খেলাধুলা

মোদি করোনার থেকেও ভয়ঙ্কর, আফ্রিদির বক্তব্যে প্রতিবাদের ঝড় ক্রিকেট মহলে।

 

স্পোর্টস ডেস্ক ১৮ মে:- পাক অধিকৃত কাশ্মীরে করোনার ত্রাণ বিলি করতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করলেন প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। তিনি মোদিকে করোনার থেকেও খারাপ বলে অপমান করেন। একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যাতে আফ্রিদিকে বলতে শোনা যায়, ভারতের দখলে থাকা কাশ্মীরের বেশিরভাগ নাগরিক পাকিস্তানের পক্ষে। ভারত জোর করে ওই এলাকা দখল করে রেখেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধর্মের নামে রাজনীতি করছে। মোদির মস্তিষ্ক করোনার থেকেও ভয়ঙ্কর।  আর এই ভিডিও সামনে আসার পর থেকেই ক্ষোভে ফুসছে গোটা দেশ। একাধিক মহল থেকে উঠে আসে প্রতিক্রিয়া। ভারতীয় ক্রিকেটাররা তীব্র আক্রমণ করেন আফ্রিদিকে। পাল্টা আফ্রিদি, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল বাজোয়াকে ‘জোকার’ বলে তোপ দাগলেন গম্ভীর।

There is no slider selected or the slider was deleted.

এদিন গৌতম গম্ভীর বলেন ”একজন ১৬ বছর বয়সি মানুষ আফ্রিদি বলছে, পাকিস্তানের ৭ লক্ষ সেনাকর্মী আছে, ২০ কোটি মানুষ আছে। অথচ ৭০ বছর ধরে ওরা কাশ্মীরের জন্য ভিক্ষা চেয়েই চলেছে। আফ্রিদি, ইমরান খান, বাজোয়ার মতো লক পাকিস্তানের মানুষকে বোকা বানাতে ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে যা খুশি বিষ ছড়াতে পারে। কিন্তু ওরা কোনওদিন কাশ্মীর পাবে না। আর বাংলাদেশের কথা মনে আছে তো?”
আরেক ভারতীয় তারকা হরভজন সিংও আফ্রিদির এই মন্তব্যে ক্ষুব্ধ। আফ্রিদি ভারতের বিরুদ্ধে বিষ ছড়াচ্ছেন। যা মেনে নিচ্ছেন না হরভজন সিংও। তিনি বলছেন, “আফ্রিদি যেটা বলেছে সেটা খুব দুঃখজনক। আমাদের দেশ এবং প্রধানমন্ত্রীর সম্পর্কে বাজে কথা বলাটা গ্রহণযোগ্য নয়। সত্যি কথা বলতে, ও আমাদের অনুরোধ করেছিল ওর সংস্থার হয়ে আবেদন করতে। সেজন্য সরল বিশ্বাসে আমরা ওকে সাহায্য করেছি। ওর সঙ্গে আমাদের আর কোনও সম্পর্ক নেই। ওর উচিৎ নিজের দেশ এবং নিজের সীমার মধ্যে থাকা।”

There is no slider selected or the slider was deleted.

There is no slider selected or the slider was deleted.