এই মুহূর্তে জেলা

মাথাভাঙায় প্রধান পদ নিয়ে কাজিয়ার শিকার পঞ্চায়েত কর্মীরা, মহকুমা শাসকের দ্বারস্থ।

 

 কোচবিহার,৬ মার্চ:-  রাজনৈতিক কারণে বারবার ঘেরাও আন্দোলনের মুখে পড়ে নিরাপত্তাহীনতায় ভুগতে থাকা গ্রাম পঞ্চায়েতের কর্মীরা এবার মহকুমা শাসকের দ্বারস্থ হয়েছেন। আজ মাথাভাঙা মহকুমা শাসক জিতিন যাদবের কাছে স্মারকলিপি দেন গ্রাম পঞ্চায়েত কর্মী এক্য মঞ্চ।  তাদের অভিযোগ, মাথাভাঙা ১ নম্বর ব্লকের কুর্শামারি গ্রাম পঞ্চায়েতে রাজনৈতিক কারণে টানা আন্দোলন কর্মসূচী চলছে। এর জেরে মাঝে মধ্যেই গ্রাম পঞ্চায়েত দফতরের ভিতরে রাত পর্যন্ত তালা বন্দি হয়ে থাকতে হচ্ছে। এই অবস্থায় তারা নিরাপত্তার অভাব বোধ করছেন। তাই তাঁদের নিরাপত্তা দেওয়ার পাশাপাশি প্রয়োজনে ব্লক অফিস থেকে গ্রাম পঞ্চায়েতের কাজকর্ম চালানোর ব্যবস্থা করার দাবি করেছেন গ্রাম পঞ্চায়েত কর্মীদের এক্যমঞ্চ।

There is no slider selected or the slider was deleted.


গ্রাম পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই কুর্শামারি গ্রাম পঞ্চায়েতে প্রধান পদ নিয়ে বিরোধ তৈরি হয়। ওই বিরোধ হাইকোর্ট অব্দি গড়ায়। বর্তমানে তৃণমূল কংগ্রেসের জুলজুলাল মিয়াঁ প্রধান পদে রয়েছেন। কিন্তু প্রধান পদের আরেক দাবীদার নির্দল হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী মজিবর রহমান। তাঁকে প্রধান পদ ফিরিয়ে দেওয়ার দাবীতে মাঝে মধ্যেই মজিবর রহমান দলবল নিয়ে গ্রাম পঞ্চায়েত দফতরে গিয়ে ঘেরাও আন্দোলন করেন।
অভিযোগ, ওই আন্দোলনের নামে গ্রাম পঞ্চায়েত দফতর তালা বন্দি করে কর্মীদের ঘেরাও করে রেখে। এর আগে একবার ১ নম্বর ব্লকের বিডিও গিয়ে ওই কর্মীদের উদ্ধার করে নিয়ে আসেন। কিন্তু সম্প্রতি আবার রাত ৯ টা অব্দি ওই গ্রাম পঞ্চায়েতের কর্মীদের তালা বন্দি করে রেখে দেওয়া হয়। ওই দিন প্রশাসনের কোন আধিকারিক তাঁদের উদ্ধার করতে যায় নি বলে অভিযোগ। আর জেরেই নিরাপত্তার আতঙ্কে ভুগছেন ওই কর্মীরা।
মাথাভাঙার মহকুমা শাসক বলেন, গ্রাম প্নচায়েতব এক্য মঞ্চের স্মারকলিপি পেয়েছি। তাঁদের সমস্যার সমাধান করে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

There is no slider selected or the slider was deleted.

There is no slider selected or the slider was deleted.