এই মুহূর্তে খেলাধুলা

হারলে লড়াই করে হারুক।আমি দুটো দলেই খেলেছি তাই ডার্বিতে দুই দলেরই সাফল্য কামনা করি – সুধীর কর্মকার (প্রাক্তন জাতীয় ফুটবলার)

সুদীপ দাস,১৮ জানুয়ারি:- আমাদের সময় কিংবা চুনী দা (চুনী গোস্বামী) , প্রদীপ দা ( পিকে ব্যানার্জী) সময়ও বাংলা ছাড়া ভারতীয় দলই হোত না। এখন দেশে বাংলার ছেলেদের বড়ই অভাব ! এটাকে কি আর এ র‍জ্যের ফুটবলের উন্নতি বলা যেতে পারে ? আই লিগ ডার্বির ২৪ ঘন্টা আগে এভাবেই আক্ষেপ প্রকাশ করলেন ভারতীয় দলের সর্বকালের সেরা স্টপার সুধীর কর্মকার। ৭০ এর দশকে ইস্টবেঙ্গলের হয়ে ময়দান কাঁপানো সুধীর বাবু আজ রিষড়ার বাড়িতে বসে খবর সোজাসাপ্টার মুখোমুখি হন। এদিন অর্নব বিশ্বাসের সামনে বাংলার বর্তমান ফুটবল নিয়ে নিরাশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন আজ থেকে ৫০বছর আগে ভারতীয় টিমে বাংলা থেকেই আট থেকে দশজন খেলতেন। এখন সেসব ইতিহাস।

There is no slider selected or the slider was deleted.

                                                                                                                                                                                                                                             সিকিম, ভূটানের ছেলেরা আজ দাপিয়ে বেড়াচ্ছে। ইস্টবেঙ্গল আজ কোয়েস ইস্টবেঙ্গল ! মোহনবাগান আজ এটিকে মোহনবাগান! এটা বাংলার ফুটবলের পক্ষে ভালো নয়। বাংলার মানুষদের একটা আলাদা আবেগ, একটা আলাদা অনুভূতি ছিলো । সেটা আজ ভারতীয় ফুটবলে নেই। আগামীকাল আই লিগে ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বির আগে দেশের সর্বকালের সেরা স্টপারের এই মন্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করারই কথা ফুটবল সচেতন মানুষদের কাছে !রবিবার ডার্বি প্রসঙ্গে তিনি বলেন হারলে লড়াই করে হারুক। আমি দুটো দলেই খেলেছি তাই দুই দলেরই সাফল্য কামনা করি।

There is no slider selected or the slider was deleted.

There is no slider selected or the slider was deleted.